kalerkantho


বিশ্বরঙ

ঈদে রঙিন ফ্যাশন হাউস

ফ্যাশন হাউসগুলোতে শেষ মুহূর্তে আসা ঈদ পোশাকের খবরাখবর

১১ জুন, ২০১৮ ০০:০০



ঈদে রঙিন ফ্যাশন হাউস

বিশ্বরঙ

কে ক্রাফট

ঈদে নতুন ডিজাইনের পাঞ্জাবি এনেছে কে ক্রাফট। ফ্যাব্রিকের বৈচিত্র্য, রঙের বাহার কাট, প্যাটার্ন ও অলংকরণে পাঞ্জাবিগুলো বিশিষ্ট। নকশায় আছে জ্যামিতিক, টেক্সটাইল টেক্সচার, কাঁথা টেক্সচার, ইসলামিক মোটিফ ও মিক্সড মোটিফের ছোঁয়া। সময় ও পরিবেশের কথা মাথায় রেখে ফ্যাব্রিক ও অলংকরণে পরিমিতিবোধ বজায় রাখা হয়েছে। ফ্যাব্রিক হিসেবে ব্যবহূত হয়েছে হ্যান্ডলুম কটন, ভয়েল, লিনেন, টু-টোন কটন, অ্যান্ডি কটন, জ্যাকার্ড।

 

রঙ বাংলাদেশ

এবারের ঈদ কালেকশন তৈরি হয়েছে আরামদায়ক কাপড়ে। বোনা সুতি কাপড়, লিনেন, মসলিন, সিল্ক, হাফসিল্ক, অ্যান্ডি সিল্ক, অ্যান্ডি কটন, ভয়েল ইত্যাদি ব্যবহার করা হয়েছে। মূল রং হিসেবে আছে অফহোয়াইট, বিস্কুট, মেজেন্টা, গাঢ় পেস্ট, ফিরোজা, নীল, কালো, অলিভ, বেগুনি, গোলাপি ও খয়েরি। পোশাকে বিভিন্ন ভ্যালু অ্যাড (পোশাকে যুক্ত হওয়া নানা অনুষঙ্গ) হয়েছে।

 

ইয়াংকে

মেয়েদের ঈদ কালেকশনে থাকছে ফুলেল মোটিফে ফিউশন প্যাটার্নের পোশাক। রয়েছে ওয়াইড স্লিটেড ও এ লাইন কুর্তিসহ প্যান্ট ও অ্যাম্পায়ারের ওয়েস্ট ড্রেস। এ ছাড়া ক্রপ টপসের সঙ্গে স্কার্ট, ফ্রক স্টাইল টপস, ব্যাট উইং টপস, কোল্ড সোল্ডার কুর্তি, শার্ট প্যাটার্ন টপস, লেয়ার্ড স্টাইল কুর্তি, পঞ্চ টপস, কালিদার কুর্তিসহ বিভিন্ন প্যাটার্ন ভ্যারিয়েশন থাকছে। বটম হিসেবে ল্যাগিংস, পালাজো ও ডেনিম এবং অ্যাক্সেসরিজ হিসেবে থাকছে স্কার্ফ, অর্নামেন্টস ও পার্স। ছেলেদের পোশাকে রয়েছে বিভিন্ন নকশা ও রঙের স্লিম ফিট পাঞ্জাবি, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, টি-শার্ট ও ডেনিম প্যান্ট।

 

 

বাংলার মেলা

ঈদে বেশ গরম থাকবে বলে ফ্যাব্রিক ও রঙের ক্ষেত্রে দেওয়া হয়েছে বিশেষ গুরুত্ব। এবার কটনের ব্যবহার থাকছে বেশি। পোশাক যেন আরামদায়ক হয় রং ও কাটে, সেদিকে লক্ষ রাখা হয়েছে। ছেলেদের পাঞ্জাবিতে জয়শ্রী সিল্ক, অ্যান্ডি, কটন, খাদি তাঁতে নিজস্ব বুনন ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়েছে। লং, মিডিয়াম ও শর্ট লেংথে পাওয়া যাবে এসব ট্রেন্ডি পাঞ্জাবি। আছে ফতুয়া, শার্টও। শাড়ি করা হয়েছে অর্গাঞ্জা সিল্ক, অ্যান্ডি, হাফ সিল্ক, অ্যান্ডি ও সুতার মিশেলসহ নানা ম্যাটেরিয়ালে। সালোয়ার-কামিজে অ্যান্ডি কটন, জয়শ্রী সিল্ক ও মিল খাদিতে উজ্জ্বল সব রঙের পাশাপাশি সফট টোনও আছে। থাকছে কারচুপি, মেশিন এমব্রয়ডারি, হাতের কাজের ব্যবহার। শিশুদের জন্য আছে বিশেষ আয়োজন।

 

বিশ্বরঙ

আরামের কথা ভেবে সুুতি কাপড়কে দেওয়া হয়েছে প্রাধান্য। এ ছাড়া অ্যান্ডি সিল্ক, মসলিন, রেশমি কটনের পোশাকে সাধারণ ও ভরাট নকশার সূক্ষ্ম কাজও করা হয়েছে। কামিজের প্যাটার্নে রয়েছে লেয়ার কাট, লং লেয়ার কাট, কটি ইত্যাদি। বর্ষার নীল রং ছাড়াও হালকা বা উজ্জ্বল সব রং ব্যবহূত হয়েছে। ব্লক, টাই-ডাই, স্ক্রিন প্রিন্ট, অ্যাপ্লিক, এমব্রয়ডারি, কারচুপি, আরি, হাতের কাজ, লেস, কাতানপাড় ইত্যাদি মাধ্যম ব্যবহার করা হয়েছে পোশাকে।

পাঞ্জাবি গার্ডেন

ঈদে বাহারি নকশার পাঞ্জাবি নিয়ে এসেছে ফ্যাশন হাউস পাঞ্জাবি গার্ডেন। বড়দের তো বটেই, আছে শিশুদের রকমারি নকশার বর্ণিল সব পাঞ্জাবি। ম্যাটেরিয়ালে সুতি কাপড়ের ব্যবহার হয়েছে বেশি; সিল্কও আছে।

নবরূপা

নবরূপার ঈদ কালেকশনে প্রাধান্য পেয়েছে সমকালীন নকশা। সুতি ছাড়াও ম্যাটেরিয়ালে থাকছে সিল্ক, জর্জেট, মসলিন, টিস্যুর মতো কাপড়। হাতের কাজ ছাড়াও আছে মেশিনের নকশার মন মাতানো সব পোশাক।

আর্টরেস

ঈদের সংগ্রহে প্রাধান্য পেয়েছে সমকালীন ফ্যাশন ট্রেন্ড, তারুণ্যের পছন্দ আর আন্তর্জাতিক ফ্যাশন ট্রেন্ড। নানা ডিজাইন ও প্যাটার্নের পোশাক নিয়ে হাজির হয়েছে আর্টরেস। ছেলে-মেয়েদের সব ধরনের ওয়েস্টার্ন, ফরমাল ও ক্যাজুয়াল পোশাকের সংগ্রহে রয়েছে উৎসবের আবহ।

 


মন্তব্য