kalerkantho


চার্জ ফুরালেই পাওয়ার ব্যাংক

এ এস এম সাদ   

৯ জুলাই, ২০১৮ ০০:০০



চার্জ ফুরালেই পাওয়ার ব্যাংক

বর্তমান জীবন স্মার্টফোন ছাড়া অচল। যেকোনো মুহূর্তে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুষঙ্গটির চার্জ যদি শেষ হয়ে যায় তাহলে বিপদেই পড়তে হবে। এ সময় একটি ভালো মানের পাওয়ার ব্যাংক আপনাকে অনেক ক্ষতি থেকে রক্ষা করতে পারে, যাতে সঞ্চিত থাকে বিপুল চার্জ। ১০-২০ হাজার এমএএইচ শক্তির এই পাওয়ার ব্যাংক মোবাইলগুলোকে চালু রাখছে চিন্তা ছাড়াই। বহনে সুবিধাজনক হওয়ায় এটি জনপ্রিয়ও হয়েছে। টোকিও স্কয়ারের এ অ্যান্ড এ টেলিকমের ম্যানেজার তৌফিক আল নাহিয়ান জানালেন—

 

১।        পাওয়ার ব্যাংক যত বেশি শক্তির হবে তত ভালো। অর্থাৎ আপনি ততবার মোবাইলটিকে পূর্ণ চার্জ দিতে পারবেন। তবে মোবাইলের ব্যাটারির শক্তিমত্তার চেয়ে পাওয়ার ব্যাংকের শক্তি অন্তত দ্বিগুণ হওয়া জরুরি।

২।        পাওয়ার ব্যাংকে এমনিতেই ইউএসবি চার্জিং কানেক্টিভিটি থাকে। মোবাইলের ইউএসবি পোর্টের সঙ্গে মিলিয়ে দেখে কিনতে হবে।

৩।        ব্যবহার নির্দেশিকা দেখে এর ব্যবহার শিখে নিন। এলইডি ইনডিকেটর লাইটের মাধ্যমে পাওয়ারের ব্যাটারির লেভেল বোঝা যাবে।

৪।        লিথিয়াম-পলিমার ব্যাটারির পাওয়ার ব্যাংকই সবচেয়ে ভালো।

৫।        কমপক্ষে ২.১ অ্যাম্পিয়ার কাউন্টের পাওয়ার ব্যাংক কিনুন।

৬।       মনে করে পাওয়ার ব্যাংক সব সময় চার্জ দিয়ে রাখতে হবে। অন-অফের অপশন থাকলে মোবাইলে চার্জ না দেওয়া অবস্থায় পাওয়ার ব্যাংকটি অন করে রাখবেন না।

৭।        মোবাইলের মতোই এর যত্ন নিতে হবে। পানিতে ভেজাবেন না। বাজারে নানা ধরনের পাওয়ার ব্যাংক পাওয়া যায়।

 

ইউগ্রিন পোর্টেবল এক্সটারনাল

এই পাওয়ার ব্যাংক চার্জারটিতে ব্যবহার করা হয়েছে আসল লাইটনিং কানেক্টর সেন্সর। তাই এমএফআই সার্টিফায়েড ব্যাটারিযুক্ত ইউগ্রিন পোর্টেবল এক্সটার্নাল পাওয়ার ব্যাংক চার্জার আপনার আইফোন এক্স, আইফোন ৮, আইফোন ৭, আইফোন ৭ প্লাস, আইফোন ৬ এস, আইফোন ৬ এস প্লাসসহ অন্যান্য যেকোনো ফোনকে পুরোপুরি চার্জ করতে সক্ষম।

 

টিপি লিংক টিএল-পিবি

চার্জেবল ব্যাটারির ক্ষেত্রে একটি সাধারণ সমস্যা হলো, এটি খুব কম সময়ে নিজেদের কার্যক্ষমতা হারিয়ে ফেলে। বিশেষ করে শীতকালে বা ঠাণ্ডা আবহওয়াতে অধিকাংশ পাওয়ার ব্যাংক চার্জারের ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ার মতো ঘটনা ঘটে। এলজি প্রিমিয়াম ব্যাটারি সেল এবং অত্যাধুনিক ব্যাটারি ্রপ্রযুক্তি সমৃদ্ধ হওয়ায় টিপি লিংক টিএল-পিবি২০১০০ পাওয়ার ব্যাংক চার্জারটি এ ধরনের প্রতিকূল পরিবেশ থেকে মোবাইলকে রক্ষা করতে সক্ষম।

অন্যান্য পাওয়ার ব্যাংকের চেয়ে অনেক বেশি ক্ষমতাসম্পন্ন ব্যাটারি হওয়ায় এটি যেকোনো দীর্ঘ যাত্রায় একাধিকবার আপনার ডিভাইসটিকে চার্জ করতে সাহায্য করবে।

 

এ ডাটা পি২০০০০ডি

সময়ের সঙ্গে তাল মিলিয়ে মোবাইল ডিভাইসগুলো ক্রমেই শক্তিশালী হয়ে উঠছে, যাতে আপনি অ্যাডভান্সড গেমিংসহ এইচডি ভিডিও উপভোগ করতে পারেন। কিন্তু শক্তিশালী প্রসেসিং এবং হাই রেজল্যুশন স্ক্রিনের কারণে ডিভাইসগুলো আগের তুলনায় অনেক বেশি পরিমাণ চার্জ ব্যয় করে ফেলে। এ সমস্যা সমাধানে এ ডাটা পি২০০০ডি খুব কার্যকর পাওয়ার ব্যাংক চার্জার। শক্তিশালী ক্ষমতাসম্পন্ন হওয়ার সঙ্গে ডিজিটাল ডিসপ্লেযুক্ত হওয়ায় পাওয়ার ব্যাংক চার্জারটিতে কতটুকু পরিমাণ চার্জ অবশিষ্ট আছে তা সহজেই জানা যায়। অনেকেরই আগে ৫০০০ মিলিঅ্যাম্পায়ার ঘণ্টা বা ১০০০০ মিলিঅ্যাম্পায়ার ঘণ্টা ক্ষমতাসম্পন্ন পাওয়ার ব্যাংক চার্জার ব্যবহারের অভিজ্ঞতা রয়েছে। এ ডাটা পি২০০০ডিতে রয়েছে ২০০০০ মিলিঅ্যাম্পায়ার ঘণ্টা ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, যা ট্যাবলেট ডিভাইসকে ২ বার এবং স্মার্টফোনকে ৭ বার পুরোপুরি চার্জ করার জন্য উপযুক্ত। এটি আসলে পাওয়ার ব্যাংক চার্জার নয়; বরং এটি হচ্ছে একটি পাওয়ার স্টেশন, যাকে ইচ্ছা করলেই সঙ্গে নিয়ে ঘোরা যায়।

 

হুয়াওয়ে এপি০০৭

হুয়াওয়ে এপি০০৭ ফোনের ব্যাটারির জন্য উত্কৃষ্ট লাইফগার্ড। ১৩০০০ মিলিঅ্যাম্পায়ার ঘণ্টা ক্ষমতাসম্পন্ন এ পাওয়ার ব্যাংক চার্জার ভ্রমণের সময় ফোনকে সচল রাখতে সাহায্য করে।

এই পাওয়ার ব্যাংক চার্জারটি অধিকাংশ ব্র্যান্ডের স্মার্টফোন এবং ট্যাবলেটকে সমর্থন করে। দুটি ইউএসবি পোর্ট থাকায় হুয়াওয়ে এপি০০৭-এর সাহায্যে একই সঙ্গে স্মার্টফোন ও ট্যাবলেট চার্জ দেওয়া যায়।

 

অ্যাপাসার বি৫২০

অ্যাপাসার বি৫২০ দৃষ্টিনন্দন হওয়ার পাশাপাশি এর বডি ১.৩ সেন্টিমিটার আল্ট্রা-থিন, যা একে অন্যান্য পাওয়ার ব্যাংকের চেয়ে সহজে বহনযোগ্য করে তুলেছে।

 

যেখানে পাওয়া যাবে

দেশের সব বিপণিবিতানেই পাওয়ার ব্যাংক পাওয়া যায়। বসুন্ধরা সিটি শপিং মল, টোকিও স্কয়ার, যমুনা  ফিউচার পার্ক, সীমান্ত স্কয়ার, ইস্টার্ন প্লাজা, মোতালিব প্লাজাসহ সব মার্কেটে পাওয়ার ব্যাংক চার্জার পাওয়া যায়।



মন্তব্য