kalerkantho

তারকার ঈদ

২৭ আগস্ট, ২০১৭ ০০:০০



তারকার ঈদ

বন্ধুদের সঙ্গে গরুর হাটে যেতাম

 

আরিফিন শুভ, অভিনেতা

 

ছোটবেলা কোরবানির আগে বন্ধুদের সঙ্গে গরুর হাটে যেতাম। কী গরু এসেছে বা দাম কত, এটা নিয়ে আগ্রহ ছিল না; বরং হাটে সারা রাত বন্ধুদের সঙ্গে ঘুরতাম।

এখন ব্যস্ততার কারণে গরুর হাটে গিয়ে গরু কেনা হয় না। এবার কোরবানি নিয়ে এখনো কোনো পরিকল্পনা করিনি।      সময়-সুযোগ মিললে হাটে যেতে চাই।


ঈদের দিন ব্যানানা আইসক্রিম বানিয়েছিলাম

নুসরাত ফারিয়া, অভিনেত্রী

 

ঈদের সময় শুটিংয়ে ইতালি থাকব। বাসায় থাকলে ডেজার্ট বানাতাম। কাস্টার্ড, শাহি টুকরাসহ অনেক কিছুই ভালো তৈরি করতে পারি। গত ঈদে ব্যানানা আইসক্রিম বানিয়েছিলাম। আগের রাতে কয়েকটা কলা খোসা ছাড়িয়ে ফ্রিজে রেখে দিয়েছি। ঈদের দিন সকালে ওই কলা, ভ্যানিলা আইসক্রিম, ব্রাউন সুগার আর কয়েকটা স্ট্রবেরি একত্রে দিয়ে ব্লেন্ড করে ব্যানানা আইসক্রিম বানিয়েছিলাম।


পুরো এক দিন গরুর হাটে ছিলাম

সিয়াম আহমেদ, অভিনেতা

২০১৫ সালের কোরবানির ঈদের গরু কেনার ঘটনা সারা জীবন মনে থাকবে। টানা এক দিন হাটে ছিলাম। শুটিং করার কারণে সময় পাইনি, তাই বন্ধুদের নিয়ে ঈদের ঠিক আগের দিন দুপুর ১২টায় কমলাপুর গরুর হাটে গিয়েছিলাম। গরুর দাম বেশ চড়া ছিল। তাই দাম আর গরু সব মিলিয়ে আমার পছন্দ হচ্ছিল না। ওই দিকের প্রায় সব হাট দেখতে দেখতে শেষে পৌঁছলাম মেরুল বাড্ডার গরুর হাটে। পুরো হাট ঘুরতেই রাত ১টা বেজে গেল। এদিকে বাবা বারবার ফোন করে জানতে চাইছে গরু কেনা হয়েছে কি না। রাত বাড়ার সঙ্গে দামও বাড়ছে। এই করতে করতে সকাল। অবশেষে দুপুর ১২টায় গরু কিনে বাসায় ফিরলাম। ঈদের নামাজও পড়তে পারিনি। ফেরা মাত্রই গরু কোরবানি দেওয়া হলো।

অনুলিখন : মাসিদ রণ

 


মন্তব্য