kalerkantho


ফ্যাশন

কাগজের ফুল টুনটুনি পাখি প্রজাপতি

শিশুদের পোশাক

২৭ আগস্ট, ২০১৭ ০০:০০



কাগজের ফুল টুনটুনি পাখি প্রজাপতি

ঈদের আগে শিশুর নতুন জামা  চাই-ই। শিশুদের পোশাকটা তাই কিনতে হয় সবার আগে।

আবহাওয়া, চলতি ট্রেন্ড আর মোটিফের অলংকারে বড়দের মতো এবার বর্ণিল শিশুর ঈদ পোশাক। বর্ষা শেষ হতে চললেও গরম খুব একটা কমেনি। তাই প্রাধান্য পাচ্ছে সুতি। ফ্যাশন হাউস  কে ক্রাফটের ডিজাইনার শায়লা নূর বলেন, ‘উজ্জ্বল রংগুলো সুন্দর মানিয়ে যাবে এই ঈদের উৎসবের রঙে। আমরা মনোযোগ দিচ্ছি সুতিতে। ভয়েল, বেক্সিভয়েল, কটন জর্জেট, অ্যান্ডির কালেকশনও আছে। পাশাপাশি নজর রাখছি কালার প্যালেটেও। কনট্রাস্ট কালার খুব চলবে শিশুদের এবারের ঈদ পোশাকে। পিংক, পার্পল, ফিরোজা, ম্যাজেন্টা, লাল, নীল—সব কালারেই চলছে মিক্সম্যাচের খেলা। স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট থাকছে। ’

প্রিন্টের অনেক রকম কাজ থাকছে। হাতের কাজ, কারচুপি, অ্যাপ্লিক, রিবনের প্রভাব থাকছে কম-বেশি। কাপড়ের ফুল, টুনটুনি পাখি, প্রজাপতির ডানা—সবই দেখা যাচ্ছে মোটিফ হিসেবে।

ছেলেদের শার্ট বা ফতুয়ায় প্রাধান্য পাচ্ছে হাফহাতা ও হাতাকাটা। লং প্যান্টের বদলে কোয়ার্টার চলবে। রঙিন পাঞ্জাবির পাশাপাশি সাদা পাঞ্জাবিও থাকছে। পাঞ্জাবিতে ওয়েভিং, ডাই, ব্লক, প্রিন্টের বৈচিত্র্য থাকছে। ফ্যাশন হাউস ডুয়েটঅ্যাড ঐতিহ্যের কর্ণধার অনুপকুমার পাল বলেন, ‘ছোটদের জন্য এবার পাঞ্জাবির পাশাপাশি হরেক রকম টি-শার্ট এনেছি। এসব টি-শার্টে ফুল-পাখি, প্রজাপতি, ঘুড়ি ইত্যাদি নকশা থাকছে। সব টি-শার্টই করা হয়েছে উজ্জ্বল রঙে। ’ মেয়েদের কামিজ-ফ্রক-টপস কিংবা লেহেঙ্গায় এমব্রয়ডারি, চুমকি, চোষা ও লেসের ব্যবহার থাকছে। ফ্লোরাল প্রিন্টে গ্রীষ্মের রংগুলোর প্রাধান্য থাকছে। কিছু পোশাকে কুঁচির বদলে  লেসের লেয়ার দেওয়া। লং টিউনিক এবং লেয়ারযুক্ত টপসের প্রাধান্য থাকছে এবারও। মেয়ের সঙ্গে মায়ের এবং বাবার সঙ্গে ছেলের ম্যাচ করা পোশাকের চল বেড়েছে।

পোশাক

কে ক্রাফট ও রঙ বাংলাদেশ


মন্তব্য