kalerkantho


জুতা

গরম বৃষ্টি মাথায় রেখে

নতুন পোশাকের সঙ্গে মানানসই জুতা বা স্যান্ডেল ছাড়া ঈদের সাজ পূর্ণতা পায় না। ঈদ উপলক্ষে ব্র্যান্ড ও ননব্র্যান্ডের দোকানে নতুন ডিজাইনের জুতা এসেছে। জুতার নকশায় ও ধরনে যোগ হয়েছে নতুনত্ব। জানাচ্ছেন সাকিব ইমতিয়াজ

২৭ আগস্ট, ২০১৭ ০০:০০



গরম বৃষ্টি মাথায় রেখে

এপেক্স ফুটওয়্যারে শিশুদের জন্য রংবাহারি স্যান্ডেল, পাম্প শু ও লোফার পাবেন। ছেলেদের আউটস্ট্যান্ডিং স্টাইলের ম্যাভেরিক বুট, লোফার ছাড়াও থাকছে ভেনচুরিনির ফিউশন স্টাইলের ফরমাল শু, যার ইউনিক সোল, লেস ও এক্সেসরিজে থাকছে ভিন্নতা ও নতুনত্ব।

পাঞ্জাবির সঙ্গে পরার জন্য আছে বিভিন্ন দামের স্যান্ডেল ও শু। গরমের সঙ্গে বৃষ্টির কথা মাথায় রেখে নানা রকম আকর্ষণীয় ডিজাইনের লেদার স্যান্ডেলের সঙ্গে স্টিচড সোল যোগ হয়েছে।

ওরিয়ন ছাড়াও ক্রিসেন্ট, বাটা, জিলস, বে এম্পোরিয়াম, এপেক্সসহ সব শোরুমেই বাচ্চাদের জুতার ক্ষেত্রে আরামকে প্রাধান্য দেওয়া হয়েছে। ঈদের জুতা নিয়ে ক্রিসেন্ট ফুটওয়্যারের পরিচালক এম কাদের বলেন, ‘আমাদের সব পণ্যই চামড়ায় তৈরি। ঈদ উপলক্ষে কয়েক শ নতুন ডিজাইনের জুতা-স্যান্ডেল এসেছে। রং ও নকশায় থাকছে নানা বৈচিত্র্য। ’ মেয়েদের ঈদের জুতায় বিভিন্ন ধরনের হিল স্যান্ডেলের চাহিদা বেশি। নিচের দিকে ফ্ল্যাট ওয়েজ হিলও বেশ চলছে। পার্টি পোশাকের সঙ্গে পরার জন্য রয়েছে স্টিলেটো বা উঁচু পেনসিল হিলের জুতা।

ওয়েজ হিল ছাড়াও গ্লাস হিল, ফ্ল্যাট হিল ও ব্যালান্স হিলের জুতাগুলো ফ্যাশনে যোগ করছে ভিন্ন মাত্রা। আরো আছে গ্ল্যাডিয়েটর, লোফার, ব্যালেরিনা, স্লিপ অন, অ্যাংকল স্ট্র্যাপ, ওপেন টো। প্ল্যাটফর্ম হিলে নানা ডিজাইনের জুতাও পাবেন। ওয়েস্টার্ন বা অন্যান্য পোশাকের সঙ্গে অনেকেই শু কিংবা জুতা পরতে পছন্দ করেন। এ ক্ষেত্রে তাঁরা ব্যালেরিনার পাশাপাশি নতুন ডিজাইনের ফ্ল্যাট শু কিংবা অল্প হিলের শু পরতে পারেন। তবে ঈদ উপলক্ষে ব্যালেরিনার সৌন্দর্যে যোগ হয়েছে সোনালি কারুকাজ, পাথর আর পুঁতি। এপেক্স এনেছে মুচি ব্র্যান্ডের আকর্ষণীয় মেটালিক ফ্লোরাল স্টিলেটো এবং এমব্রয়ডেড মিউলস। এ ছাড়া আছে রসির আরামদায়ক ও স্টাইলিশ ওয়েজ হিল। আরো আছে স্যান্ড্রো রোসার কালারফুল স্যান্ডেল ও ব্যালেরিনা। চামড়ার পাশাপাশি সিনথেটিক, কৃত্রিম চামড়া, ফ্যাব্রিক ইত্যাদি দিয়ে তৈরি জুতা পাওয়া যাচ্ছে। ডিজাইনের ক্ষেত্রে ক্যাটওয়ার্ক, এমব্রয়ডারিসহ চুমকি, পাথর কিংবা পুঁতির ব্যবহার রয়েছে। এবার ঈদে থাকছে সাদা, কালো আর বাদামি রঙের পাশাপাশি লাল, গোলাপি, কমলা, নীল, ফুশিয়া, সবুজসহ নানা রঙের জুতা। ছেলেদের জুতা বলতে পাঞ্জাবির সঙ্গে চামড়ার চটি কিংবা স্যান্ডেল শু, ফরমাল পোশাকের সঙ্গে ফরমাল শু আর জিন্স ও টি-শার্টের সঙ্গে কেডস। এগুলোই ঘুরেফিরে পরলেও এসবের মাঝেই ম্যাটেরিয়াল, ডিজাইন কিংবা রঙের বৈচিত্র্য চোখে পড়ার মতো। বাটার অ্যাডভার্টাইজিং অ্যান্ড প্রমোশন ম্যানেজার জুবায়ের ইসলাম বলেন, ‘ঈদ উপলক্ষে নতুন ডিজাইনের জুতা ও স্যান্ডেল এসেছে। পরিচিত ডিজাইনের পাশাপাশি নতুন ডিজাইনও আছে। তরুণদের জন্য বিশেষ আর্কষণ নর্থ স্টারের কালো, ছাই ও নীল রঙের স্যান্ডেল। ’ এ ছাড়া স্টেপ, কাভা কাভা, আড়ং, অঞ্জন’সসহ দেশি ফ্যাশন হাউসগুলোতে চামড়ার পাশাপাশি অন্যান্য ম্যাটেরিয়ালের ভিন্নধর্মী সব বয়সীদের জুতার সংগ্রহ পাবেন।

মডেল : বাপ্পা, কারার, মৌ ও রিফাত।

ছবি : তারেক আজিজ নিশক কাকলী প্রধান

কৃতজ্ঞতা : বাটা


মন্তব্য