logo
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:১১
রোহিঙ্গারা যেন ভোটার না হতে পারে সে বিষয়ে কমিশন সতর্ক : সিইসি

রোহিঙ্গারা যেন ভোটার না হতে পারে সে বিষয়ে কমিশন সতর্ক : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, মিয়ানমারে চলমান সহিংসতার কারণে নতুন করে যে রোহিঙ্গারা দেশে প্রবেশ করছে তারা যেন কোনভাবেই ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না হতে পারে সেজন্য নির্বাচন কমিশন সতর্ক অবস্থায় রয়েছে।

আজ বুধবার টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সিইসি একথা বলেন।

আগামী ২৪ সেপ্টেম্বর সারাদেশে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত ও উপ-নির্বাচন উপলক্ষে এক মতবিনিয়ম সভার আয়োজন করা হয়।

সিইসি রোহিঙ্গাদের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, নতুন রোহিঙ্গাদের যে বায়োমেট্রিক করা হবে, সেখানে নির্বাচন অফিস যেন সম্পৃক্ত থাকতে পারে সে ব্যাপারে আলোচনা হয়েছে। এছাড়াও ৩০টি উপজেলায় যেখানে রেহিঙ্গারা রয়েছে বা তাদের সম্পৃক্ততা রয়েছে সেখানে আমাদের বিশেষ কমিটি নজরদারি করছে।

কে এম নুরুল হুদা বলেন, বিভিন্ন রাজনৈতিক দল আনুষ্ঠানিক ভাবে আমাদের সাথে সাক্ষাত করে নির্বাচনে অংশগ্রহণ করবে বলে জানিয়েছে। এমনকি বিএনপি আনুষ্ঠানিকভাবে নির্বাচনে অং গ্রহণ করার কথা জানিয়েছে। তাদের রাজনৈতিক কার্যক্রমও বলে দিচ্ছে তারা নির্বাচনে অংশ নিবে। নির্বাচনে অংশগ্রহণ করবে না এমনটা কেউ বলেনি। 

এছাড়াও সিইসি আগামী নির্বাচনে নির্বাচনের কর্মপদ্ধতি নিয়ে দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন। 

নির্বাচনের কমিশনের সচিব হেলালুদ্দীনের সভাপতিত্বে মতবিনমিয় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমীন ও পুলিশ সুপার মাহবুব আলম প্রমুখ।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com