logo
আপডেট : ১৩ অক্টোবর, ২০১৭ ২০:১৫
ভারতের কাছেও ৭ গোল খেল বাংলাদেশ!

ভারতের কাছেও ৭ গোল খেল বাংলাদেশ!

ছবি: টাইমস অব ইন্ডিয়া

পাকিস্তানের পর ভারতের কাছেও ৭ গোল খেল বাংলাদেশ হকি দল। এমন বড় পরাজয়ে দেশের মাটিতে চলমান এশিয়া কাপ হকির শেষ চারে খেলার আর কোন সুযোগই রইলনা জিমিদের সামনে। আজ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে 'এ' গ্রুপের দ্বিতীয় ম্যাাচে ভারতের দেওয়া ৭ গোলের বিপরীতে একটি গোলও দিতে পারেনি জিমিরা। এই জয়ে শেষ চারে খেলা নিশ্চিত করেছে ভারত।

ম্যাচের শুরু থেকেই ভারতীয়দের দুরন্ত গতির কাছে খেই হারিয়ে ফেলে বাংলাদেশের খেলোয়াড়রা। তবে ভারতীয়রা ১৩ টি পেনাল্টি কর্নার পেলেও বেশিরভাগ থেকেই গোল আদায়ে ব্যর্থ হয়। মাত্র দুটি পেনাল্টি থেকে বল জালে পাঠায় তারা। বাকী পাঁচটি ফিল্ড গোল।

ম্যাচের প্রথম ৭ মিনিট সমানতালে লড়াই হলেও তা আর ধরে রাখতে পারেনি স্বাগতিকর। ৮ম মিনিটে প্রথম গোল করেন গুরজাত সিং। ১১ মিনিটে ব্যবধান বাড়ায় ভারত। ডান প্রান্ত দিয়ে সরদার সিংয়ের বাড়ানো বলে স্টিক ছুঁইয়ে জালে পাঠান আকাশদ্বীপ সিং। ১৩ মিনিটে আবারো গোল, এবার গোলদাতা ললিত উপাধ্যায়। প্রথম কোয়ার্টারেই তিন গোল।

দ্বিতীয় কোয়ার্টারের পঞ্চম মিনিটে ব্যবধান ৪-০ করে ফেলে ভারত। এরপর উপর্যুপরি ৪ বার পেনাল্টি কর্নার পেলেও একটিও গোল আসেনি। ২৮তম মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় ভারত। সুযোগ কাজে লাগিয়ে থেকে গোল করেন হারমানপ্রীত সিং। ফলে দ্বিতীয় কোয়র্টার শেষে ব্যবধান ৫-০। 

তৃতীয় কোয়ার্টারেও ভারত আক্রমণ অব্যাহত রাখে। তবে গোলের দেখা পায়নি। চতুর্থ কোয়র্টারের প্রথম মিনিটেই পেনাল্টি কর্নার পায় ভারত। ৬ নম্বর গোল করতে এবার ভুল করেননি রণদ্বীপ সিং। পরের মিনিটে আবারো পেনাল্টি! পেনাল্টি কর্নারের জন্য রিভিউ চেয়ে সফল হয় প্রতিবেশীরা। সেই সুযোগেই ৭ম গোলটি করেন হারমানপ্রিত সিং।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com