logo
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৮ ১২:৩৭
বাণিজ্য মেলায় পদ্মা সেতু!

বাণিজ্য মেলায় পদ্মা সেতু!

ঢাকায় চলছে ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। নুতন বছরের প্রথম দিন থেকে শুরু হওয়া এই মেলা ইতিমধ্যে প্রাণ পেয়েছে।

বাণিজ্য মেলার প্রবেশমুখে বিগত বছরগুলেোতে তোরণ তৈরি করা হতো বিভিন্ন ঐতিহ্যবাহী স্থাপনার আদলে। এ বছর বানানো হয়েছে নির্মাণাধীন পদ্মাসেতুর আদলে একটি তোরণ। ঐতিহ্যবাহী ঢাকা গেইটও আছে এর পাশে।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এবার অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, চীন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, তুরস্ক, সিঙ্গাপুর, ভুটান, মরিশাস, ভিয়েতনাম, মালদ্বীপ, নেপাল ও হংকং- এই ১৭টি দেশের মোট ৪৩টি প্রতিষ্ঠান।

এবারের মেলায় সর্বমোট ৫৮৯টি স্টল ও প্যাভিলিয়ন রয়েছে। প্যাভিলিয়ন রয়েছে ১১২টি আর মিনি প্যাভিলিয়ন ৭৭টি আর স্টল ৪০০টি।

বাণিজ্য মেলায় রয়েছে তৈরি পোশাক, হোম টেক্সটাইল, ফেব্রিক্স পণ্য, হস্তশিল্প পণ্য, পাট ও পাটজাত পণ্য, গৃহস্থালি সামগ্রী, চামড়াজাত পণ্য, সিরামিক পণ্য, প্লাস্টিক পণ্য, প্রসাধনী সামগ্রী, খাদ্য পণ্য, ইলেক্ট্রনিক্স সামগ্রী, জুয়েলারি ও অন্যান্য আসবাবপত্রের স্টল।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com