logo
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৮ ২০:৫৩
অবশেষে একটি জয় ধরা দিল ইংল্যান্ড শিবিরে

অবশেষে একটি জয় ধরা দিল ইংল্যান্ড শিবিরে

প্রস্তুতি ম্যাচে ৭৬ বলে অপরাজিত ৮১ রানের ইনিংস খেলেন ইংলিশ ওয়ানডে অধিনায়ক এউইন মরগ্যান। ছবি: বিবিসি স্পোর্টস

অবশেষে একটি জয় ধরা দিল ইংল্যান্ড শিবিরে। হোক না সেটা প্রস্তুতি ম্যাচে। অস্ট্রেলিয়া সফরে এসে হারতে হারতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ইংলিশদের চাঙ্গা করে দিতে পারে এই জয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশকে ৫ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড একাদশ। 

সিডনিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। জাতীয় দলের বাইরে থাকা দল নিয়ে গঠন করা হয় অস্ট্রেলিয়ার একাদশটি। ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৮ রান করে স্বাগতিক দল। দলের পক্ষে ট্রাভিস ডিন সর্বোচ্চ ৬২ ও ম্যাকেঞ্জি হার্ভি ৫৯ রান করেন। ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদ ৩টি এবং লিয়াম প্লাংকেট ও মঈন আলী ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৫৯ রানের টার্গেট ৫৫ বল বাকী রেখেই পৌঁছে যায় ইংল্যান্ড। ওয়ানডে অধিনায়ক এউইন মরগ্যান এবং নাইট ক্লাবে মারমারিতে বেন স্টোকসকে সঙ্গে দেওয়া অ্যালেক্স হেলস জোড়া হাফ-সেঞ্চুরি করেন। হেলস ৩৫ বলে ৫২ রান করে ফিরলেও ৭৬ বলে অপরাজিত ৮১ রান করেন মরগ্যান। 

মেলবোর্নে আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। গত সপ্তাহে শেষ হওয়া অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ ব্যবধানে হারে ইংলিশরা। এর মধ্যে ইনিংস পরাজয়ের লজ্জাও বরণ করতে হয়েছে রুটদের। মরগ্যানের নেতৃত্বে ইংলিশদের জয়খরা এবার কেটে যায় কিনা সেটাই দেখার বিষয়।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com