logo
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৮ ২১:২৫
মালয়েশিয়ায় ৫১ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ায় ৫১ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ায় মানবপাচার চক্রের হোতাসহ ৫১ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে কর্তৃপক্ষ। শুক্রবার সকালে তাদের আটক করা হয় বলে দেশটির অভিবাসন সংস্থা নিশ্চিত করেছে। 

মালয়েশিয়ার অভিবাসন সংস্থার মহাপরিচালক মুস্তাফা আলি জানান, শুক্রবার সকালে ৪৩ বছর বয়সী শাহ আলম নামের এক ব্যক্তিকে একটি অভিযানে অন্যদের সঙ্গে গ্রেপ্তার করা হয়।
তিনি বলেন, কয়েক সপ্তাহ ধরে শাহ আলমের বাড়ির ওপর নজর রাখছিলাম আমরা। পরে অভিবাসন কর্মকর্তারা অভিযান চালিয়ে শাহ আলমসহ ৫০ জনকে আটক করে।
মুস্তাফা আলি বলেন, ওই ব্যক্তিরা কালোতালিকাভুক্ত ছিল। তারা প্রথমে ঢাকা থেকে জাকার্তায় যায়। পরে নৌকায় মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ করে তারা।
তিনি বলেন, গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মধ্যে কয়েকজনের বয়স ২০ থেকে ৪৫ এর মধ্যে। তারা কালোতালিকাভুক্ত হওয়ায় মালয়েশিয়ায় বিমান যোগে আসতে পারেনি।
মুস্তাফা আলি বলেন, এর আগেও গ্রেপ্তারকৃত ওই ব্যক্তিরা মালয়েশিয়ায় এসে ধরা খেয়েছিল। ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষের পরেও কাজ করার দায়ে ধরা পড়ে তারা। এ কারনে তাদের কালোতালিকাভুক্ত করা হয়েছিল। 

তথ্যসূত্র: স্টার অনলাইন

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com