logo
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৫০
ইমরানের ১১৬ বলে ২৪২ রান

ইমরানের ১১৬ বলে ২৪২ রান

ক্রীড়া প্রতিবদেক : ৫০ ওভারের ম্যাচে ডাবল সেঞ্চুরি! কীর্তিটা মোটেই সহজ নয়। আন্তর্জাতিক ক্রিকেটে অমন ইনিংস মোটে সাতটি; রোহিত শর্মার একারই তিনটি। বাংলাদেশের মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের টেস্টে ডাবল সেঞ্চুরি রয়েছে; ওয়ানডেতে নেই কারো।

রোহিতের সঙ্গে মেলানো যাবে না আল ইমরানকে; মুশফিক-তামিম-সাকিবদের সঙ্গেও না। তবে স্কুল ক্রিকেটে সীমিত ওভারের ম্যাচে ডাবল সেঞ্চুরি করে আলোচনার টেবিলে ঝড় তুলেছেন ঠিকই। হালুয়ারঘাট হাই স্কুলের এই ওপেনার কাল মাত্র ১১৬ বলে খেলেন ২৪২ রানের অবিশ্বাস্য ইনিংসে। আল ইমরানের ব্যাট থেকে বল ছুটে গিয়ে বাউন্ডারির ওপারে আছড়ে পড়েছে ৪১ বার। ২৫ বার গড়িয়ে; ১৬ বার উড়ে উড়ে। অর্থাৎ ২৪২ রানের মধ্যে ১৯৬ রানই এসেছে চার-ছক্কা থেকে।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের পিরোজপুর জেলা পর্যায়ের ম্যাচে সহজ জয় পেয়েছে হালুয়ারঘাট স্কুল। ৪৪ ওভারে অল আউট হওয়ার আগে তারা স্কোরবোর্ডে তোলে ৩৭৮ রান। আল ইমরানের ২৪২ রান আর বাকি সতীর্থরা মিলে করেন ১৩৬ রান! বিশাল লক্ষ্যের পিছু ধাওয়া করতে নেমে ম্যাচে কখনোই ছিল না টেকনিক্যাল স্কুল। ধুঁকতে ধুঁকতে অলআউট হয়ে যায় ১০২ রানে। বোলার তাইজুল ৯ ওভারে ২১ রান খরচায় নেন ছয় উইকেট।

খুলনা জেলা পর্যায়ের ম্যাচে বাঁহাতি স্পিনার সাব্বিরও দেখান বোলিং ঝলক। ন্যাশনাল হাই স্কুলের এই বোলার কাল ২২ রানে নিয়েছেন সাত উইকেট।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com