kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

রুবির পরিচয় নিশ্চিত হয়েই জিজ্ঞাসাবাদ : পিবিআই প্রধান

কালের কণ্ঠ অনলাইন   

১০ আগস্ট, ২০১৭ ১২:৩৫



রুবির পরিচয় নিশ্চিত হয়েই জিজ্ঞাসাবাদ : পিবিআই প্রধান

সালমান শাহ খুন হয়েছেন বলে যুক্তরাষ্ট্র থেকে রাবেয়া সুলতানা রুবির ফেসবুকে দেয়া বক্তব্যকে তদন্তে ভিত্তি হিসেবে নিতে চায় তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।  তবে আগে রুবির পরিচয় এবং ফেসবুকে যে ভিডিওবার্তা এসেছে সেটি সত্যিই রুবি আপলোড করেছে কি না সে বিষয়ে নিশ্চিত হতে চায় পিবিআই।  এরপর জিজ্ঞাসাবাদ করতে চায় সালমানের শ্বশুর শফিকুল হক হীরা ও তার স্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, রুবির পরিচয় নিশ্চিত করার কাজ আমরা শুরু করেছি। বিভিন্ন সোর্সে কথাবার্তা বলছি। যে ভিডিওবার্তা আমরা পেয়েছি, সেটা আসলে রুবির কি না সেটা তো যাচাই করে দেখতে হবে। সত্যতা পেলে সেই ভিডিওবার্তা আমরা আদালতে জমা দেব এবং নির্দেশনা চাইব। এই মুহূর্তে কাউকে জিজ্ঞাসাবাদের পরিকল্পনা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই। ভিডিওবার্তায় অনেকের নাম এসেছে। আপাতত এটাকে আমরা তদন্তের ক্ষেত্রে একটা ক্লু হিসেবে ধরতে পারি। শ্বশুর হীরা সাহেবসহ অনেকে আছেন।

সবার সঙ্গে যোগাযোগ করে বক্তব্য নেওয়া হবে।

নব্বইয়ের দশকের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহর মরদেহ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের ফ্ল্যাট থেকে পুলিশ উদ্ধার করেছিল। সে সময় পুলিশ আত্মহত্যা উল্লেখ করে অপমৃত্যু মামলা দায়ের করলে সালমানের পরিবার সেটা প্রত্যাখান করে। পরিবারের দাবি, সালমানকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছিল।

সালমানের পরিবারের মতো বিপুল ভক্তের কাছে গত ২২ বছর ধরে এই চিত্রনায়কের মৃত্যুর বিষয়টি অমীমাংসিত হয়েই আছে।  ডিবি-সিআইডির হাত ঘুরে গত বছর থেকে মামলাটি তদন্ত করছে পিবিআই। এ অবস্থায় সালমান শাহ হত্যাকাণ্ডের স্বীকার হয়েছিলেন এবং তা করিয়েছিলেন তারই স্ত্রী সামিরা হকের পরিবার- এই বার্তা দিয়ে ফেসবুকে ভিডিও আপলোড করেন রাবেয়া সুলতানা রুবি নামে যুক্তরাষ্ট্রপ্রবাসী এক নারী।
সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম


মন্তব্য