kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রাম আদালতে নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন

খায়রুল হকের বক্তব্য বিচার বিভাগকে হেয় করেছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১১ আগস্ট, ২০১৭ ০২:৪০



খায়রুল হকের বক্তব্য বিচার বিভাগকে হেয় করেছে

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ষোড়শ সংশোধনী নিয়ে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক যে বক্তব্য প্রদান করেছেন তা তিনি সাংবিধানিক পদে থেকে বিচার বিভাগকে হেয় করেছে।  

তাঁর বক্তব্যে শুধু বিচার বিভাগের মর্যাদা ও ভাবমূর্তি খুন্ন হয় নাই, সর্বোচ্চ বিচারালয়কে নিয়ে কটাক্ষ করে বলা হয়েছে তা আদালত অবমাননাকর। তিনি এই অবৈধ সরকারের এজান্ডা বাস্তবায়ন করতেই এই বক্তব্য দিয়েছেন। তিনি আইন কমিশনের মত একটি দায়িত্বশীল পদে থেকে এমন বক্তব্য দিতে পারেন না। তাই এই বক্তব্যে আইন কমিশন থেকে পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেন ডা. শাহাদাত হোসেন।  

গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে একটি মামলায় হাজিরা শেষে সাংবাদিক সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।  

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, এ বি এম খায়রুল হকের সময় যেসব রায় দিয়েছিলেন, তা গণতন্ত্রকে ক্ষতিগ্রস্থ করেছে। ৫ম, ৭ম ও ১৩তম সংশোধনী বাতিলের ফলে দেশে যে সাংবিধানিক ও রাজনৈতিক সংকট তৈরি হয়েছে তা এদেশের মানুষের অজানা নয়। একজন আইন কমিশনের মত গুরুত্বপূর্ণ পদে থেকে এবং সাবেক বিচারপতি হয়েও তিনি যে বক্তব্য প্রদান করেছে তা আজ পুরো জাতিকে হতাশ করেছে।  

এসময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আব্দুস সাত্তার সরোয়ার, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, অ্যাডভোকেট নেজাম উদ্দীন, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট মাশরুরা বেগম মেরী প্রমুখ।  

এদিকে গতকাল চট্টগ্রামে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এক অনুষ্ঠানে নগর বিএনপি'র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, আগামী দিনে বেগম খালেদা জিয়া দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দলন গড়ে তুলবেন।

সেই গণতানি্ত্রক আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে শরীক হওয়ার জন্য জাসাস নেতৃবৃন্দকে আহ্বান জানান তিনি।  


মন্তব্য