kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

জাতীয় শোক দিবসে

রক্তদানে সর্বোচ্চ রেকর্ড গড়তে চায় রাউজান আ. লীগ

জাহেদুল আলম, রাউজান (চট্টগ্রাম)   

১২ আগস্ট, ২০১৭ ০১:৫১



রক্তদানে সর্বোচ্চ রেকর্ড গড়তে চায় রাউজান আ. লীগ

ছবি : ইন্টারনেট থেকে

রক্ত সংগ্রহে রেকর্ড করতে চায় চট্টগ্রামের রাউজান উপজেলা আওয়ামী লীগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলায় এক দিনে এক হাজার ৫০০ ব্যাগ রক্ত সংগ্রহ করার লক্ষ্যে কর্মসূচি নিয়েছে দলটি।

তাদের সহযোগিতা করবে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। এ ছাড়া শোক দিবসে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি। শোক দিবসের অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের অর্থে ৩০ হাজার মানুষকে ভোজ করানো হবে।  

কর্মসূচির মধ্যে আরো রয়েছে সকাল ৮টায় খতমে কোরআন, দোয়া মাহফিল ও সকাল ১০টায় আলোচনাসভা। এ ছাড়া উপজেলার প্রতিটি মসজিদে কোরআন খতম ও দোয়া, হিন্দু ও বুদ্ধমন্দির, স্কুল, কলেজ ও মাদরাসায় যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। ওই দিন আলোচনাসভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।  

রক্ত সংগ্রহ প্রসঙ্গে এমপি এ বি এম ফজলে করিম চৌধুরী বলেন, বিগত তিন বছর শোক দিবসের অনুষ্ঠানে ৫০০-৭০০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়েছে। সন্ধানীতে রক্তদানে রাউজান গত তিনবার শ্রেষ্ঠ হয়েছে। এ কৃতিত্ব রাউজানবাসীর।

আগামী ১৫ আগস্ট রক্ত সংগ্রহের পরিমাণ অনেক বেশি বাড়ানো হয়েছে। এক দিনে এক হাজার ৫০০ ব্যাগ রক্ত সংগ্রহ করে আরো একটি রেকর্ড গড়বে রাউজানের মানুষ।  

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমদ, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ জানান, রক্ত সংগ্রহের জন্য এরই মধ্যে দেড় হাজার ব্যাগ চট্টগ্রামের সন্ধানীকে বুঝিয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যে রক্তদাতাদের তালিকা নেওয়া হয়েছে। রক্তদানের সুবিধার্থে ১৪ ইউনিয়ন ও একটি পৌরসভার জন্য আলাদা বুথ করা হবে।  
   


মন্তব্য