kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ল্যান্ড মাইনে আহত দুই রোহিঙ্গা চট্টগ্রাম মেডিক্লেযা

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১২:০২



ল্যান্ড মাইনে আহত দুই রোহিঙ্গা চট্টগ্রাম মেডিক্লেযা

মিয়ানমার সীমান্তে পুঁতে রাখা মাইনে আহত দুই যুবকসহ আরও পাঁচ রোহিঙ্গা চিকিৎসা নিতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এসেছেন। টেকনাফ সীমান্তবর্তী কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে রবিবার রাতে তাদের চট্টগ্রামে নিয়ে আসা হয় বলে মেডিক্যাল পুলিশ ফাঁড়ির নায়েক আমির হোসেন জানান। এই পাঁচজন হলেন ইউসুফ নবী (২৮), মো. হাসান (২৫), নূর হোসেন (৯), মো. মামুন (২৫) ও ৪০ দিন বয়সী সোহানা।

নায়েক আমির জানান, ইউসুফ ও হাসান সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে আহত হয়েছেন। আর শিশু সোহানা হামে আক্রান্ত। এ ছাড়া নূর হোসেন শারীরিকভাবে অসুস্থ; মামুন সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসা নিতে এসেছেন। টেকনাফের রোহিঙ্গা শরণার্থীশিবিরে মেডিসিন স্যঁ ফ্রঁতিয়ের (এমএসএফ) হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের চট্টগ্রামে পাঠানো হয়।

গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর থেকে সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল চলছে। এরপর থেকে গত ১৮ দিনে মোট ৯১ জন রোহিঙ্গা চট্টগ্রাম মেডিক্যালে চিকিৎসা নিতে আসেন। যাদের অধিকাংশই গুলিবিদ্ধ হয়েছেন অথবা বিস্ফোরণে দগ্ধ হয়েছেন। আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যালে আনার পর একজন গত ২৬ আগস্ট এবং একজন ৩০ আগস্ট মারা যান।

 


মন্তব্য