kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সংবাদ সম্মেলনে মেয়র

চসিকের সঙ্গে সমন্বয় না করে উন্নয়নকাজ করছে সিডিএ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১২ সেপ্টেম্বর, ২০১৭ ০১:৫৩



চসিকের সঙ্গে সমন্বয় না করে উন্নয়নকাজ করছে সিডিএ

ফাইল ছবি

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় না করে উন্নয়নকাজ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। চসিকের অবকাঠামোয় বিভিন্ন সরকারি সংস্থা নিজস্ব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের আগে চসিককে অবগত না করে অসমন্বিতভাবে উন্নয়নকাজ করছে।

সমন্বয় না থাকায় চলমান উন্নয়ন কার্যক্রমে জলাবদ্ধতা, জনদুর্ভোগসহ নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। এতে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।  

গতকাল সোমবার বিকেলে নগরের আন্দরকিল্লায় তাঁর বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি নগরের প্রাকৃতিক খালগুলোর চিত্র তুলে ধরেন। মেয়র বলেন, নগরীতে ছোট-বড় ৫৭টি খাল রয়েছে। ৫৭টি খালের ওপর গড়ে তোলা অবৈধ স্থাপনা চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নেতৃত্বে ও তত্ত্বাবধানে উচ্ছেদ করা হবে।  

মেয়র বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) যে মেগাপ্রকল্প একনেকে অনুমোদন পেয়েছে তা বাস্তবায়নে সমন্বয়ের জন্য প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় যখন যে সিদ্ধান্ত-নির্দেশনা আমাকে দেবে তা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করব। এখন বলেছে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে দিতে।

    

সংবাদ সম্মেলনে জানানো হয়, নগরের জলাবদ্ধতা দূরীকরণে নগরে প্রবহমান প্রাকৃতিক খালগুলো থেকে অবৈধ দখলদার উচ্ছেদ, দখল করা প্রাকৃতিক খাল ও খালের দুই পাশের সরকারি জায়গা উদ্ধার, খাল খনন, মাটি অপসারণ, অবৈধ দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জলাবদ্ধতা নিরসনসহ সার্বিক কর্মকাণ্ড তদারকিতে মেয়রের নেতৃত্বে ১০ সদস্যের টাস্কফোর্স গঠন করা হয়।  


মন্তব্য