kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

'চট্টগ্রামে আইন-শৃঙ্খলা বাহিনীর তিন হাজার সদস্য নিয়োজিত থাকবে'

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ২২:৩৫



'চট্টগ্রামে আইন-শৃঙ্খলা বাহিনীর তিন হাজার সদস্য নিয়োজিত থাকবে'

আসন্ন শারদীয় দুর্গোৎসবে চট্টগ্রাম মহানগরীর পূজা মণ্ডপের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর তিন হাজার সদস্য নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিএমপি কমিশনার ইকবাল বাহার।  

তিনি আজ দুপুরে সিএমপি সদর দপ্তরে মহানগর পূজা পরিষদের প্রতিনিধিদের সঙ্গে পূজার নিরাপত্তা নিয়ে মতবিনিময় সভায় এ কথা বলেন।

সভায় চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মোহাম্মদ তানভীর এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত বছরের তুলনায় এবছর সারা দেশে ৬৮২টি পূজামণ্ডপ বেশি উল্লেখ করে সিএমপি কমিশনার বলেন, চট্টগ্রাম নগরীর পূজা মণ্ডপের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর তিন হাজার সদস্য নিয়োজিত থাকবেন। এর মধ্যে পুলিশের ৯০০ ও আনসারের এক হাজার ৫৫৮ জন সদস্য মোতায়েন করা হবে। এর বাইরে ১৬টি থানার ৫৬টি মোবাইল টিম এবং অতিরিক্ত আরও মোবাইল টিম করা হয়েছে। পূজার শেষদিন পর্যন্ত তারা নিয়োজিত থাকবেন।

সিএমপি কমিশনার মহানগর পূজা পরিষদ নেতৃবৃন্দের কথা শোনেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।  

বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে মণ্ডপের আশপাশে কাউকে কোনো পণ্যের পসরা সাজিয়ে বসতে না দিতেও পূজা কমিটির নেতাদের আহবান জানান সিএমপি কমিশনার।  

তিনি প্রতিটি মণ্ডপে পূজা কমিটির পক্ষ থেকে নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগেরও পরামর্শ দেন। সম্ভব হলে পূজাম-পে সিসি ক্যামেরা স্থাপন ও অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখার অনুরোধ জানান।

এসময় সিএমপি কমিশনার বাজি ও পটকা ফোটানো থেকে বিরত থাকতে হিন্দু সম্প্রদায়ের প্রতি আহবান জানান।  


মন্তব্য