kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সাতই মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপন

চট্টগ্রামে আনন্দ শোভাযাত্রায় থাকবে ৫ হাজার পতাকা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ নভেম্বর, ২০১৭ ০৬:১৬



চট্টগ্রামে আনন্দ শোভাযাত্রায় থাকবে ৫ হাজার পতাকা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাতই মার্চের ভাষণ বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতিপ্রাপ্তি উদযাপন উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে পাঁচ হাজার জাতীয় পতাকা থাকবে।

আজ শনিবারের উদ্যাপন কর্মসূচিতে থাকছে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রাসহ নানা আয়োজন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী গতকাল শুক্রবার এ উপলক্ষে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের উপপরিচালক (স্থানীয় সরকার) নায়েব আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান সিকদার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আজ সকাল ৭টায় নগরের পাড়া, মহল্লা, ওয়ার্ড, ডিসি হিল, সার্কিট হাউস, কোর্ট বিল্ডিংসহ সব সরকারি দপ্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাতই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার, সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউসে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ১০টায় সার্কিট হাউস থেকে লালদীঘি মাঠ পর্যন্ত স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব, গণ্যমাণ্য ব্যক্তিরা, সর্বস্তরের জনগণ ও শিশু-কিশোরদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা করা হবে। সকাল সাড়ে ১০টায় লালদীঘি মাঠে সাতই মার্চের ঐতিহাসিক ভাষণের ওপর নির্মিত ডকুমেন্টারি এলইডি স্ক্রিনে প্রদর্শন, সকাল ১১টায় আলোচনাসভা, দুপুর ১২টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ প্রদর্শিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবদুল মান্নান। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনির উজ জামান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার প্রমুখ।


মন্তব্য