kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

আগামী সপ্তাহে মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামে আসছেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৭ ডিসেম্বর, ২০১৭ ০৫:০৫



আগামী সপ্তাহে মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামে আসছেন

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে এখন ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিত্সাধীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলে আগামী সপ্তাহে তাঁকে চট্টগ্রামে নিয়ে আসা হতে পারে।

তবে নগরীর নিজ বাসভবনে আনার পর তাঁকে কিছুদিন বিশ্রামে থাকতে হবে বলে পরিবার সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল গতকাল বুধবার বিকেলে সাংবাদিকদের বলেন, ‘আব্বা পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ডায়ালিসিস ছাড়া এখন আর কোনো ট্রিটমেন্ট নেই। এখন হাসপাতালে রাখলেই বরং ইনফেকশন হতে পারে বলছেন ডাক্তাররা। সে জন্য ওনাকে চট্টগ্রামের বাড়িতে নিয়ে যেতে চাচ্ছি। শুক্রবার ডায়ালিসিসের পর চিকিত্সকের সঙ্গে পরামর্শ করে দিন ঠিক করব। সব কিছু ঠিক থাকলে আগামী শনিবার অথবা রবিবার বাবাকে চট্টগ্রামে নিয়ে যাব। ’

নিজ বাসভবনে হঠাত্ অসুস্থ হয়ে পড়লে এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে গত ১১ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে পরদিন হেলিকপ্টারে তাঁকে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর উন্নত চিকিত্সার জন্য ১৬ নভেম্বর তাঁকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হাসপাতালে তাঁর হার্টে দুটি ব্লকে রিং বসানো হয়।

সিঙ্গাপুরে ১১ দিনের চিকিত্সা শেষে গত ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসে স্বজনরা। এরপর তাঁকে আবারও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।


মন্তব্য