kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে ৫৮ কিমি সড়কে বাতি স্থাপনের কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ ডিসেম্বর, ২০১৭ ০৪:৫৬



চট্টগ্রামে ৫৮ কিমি সড়কে বাতি স্থাপনের কাজ শুরু

চট্টগ্রামে ৫৮ কিলোমিটার সড়কে এলইডি বাতি স্থাপনের কাজ শুরু করেছে সিটি করপোরেশন। মোট ৩০টি সড়কে বাতি থাকবে তিন হাজার ১২০টি। ব্যয় হবে প্রায় ২৭ কোটি টাকা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নগরের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা সড়কের সরকারি কমার্স কলেজের সামনে একটি পুল স্থাপনের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে নগরের শতভাগ এলাকা এলইডি লাইটিংয়ের আওতায় আনা হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের বিদু্যত্সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ জাবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কাউন্সিলর নেছার উদ্দিন মঞ্জু, নাজমুল হক ডিউক, গোলাম মোহাম্মদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, '২০১৫-১৬ অর্থবছরে করপোরেশনের নিজস্ব অর্থায়নে ৪৯ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে কাজীর দেউড়ি থেকে ইস্পাহানি হয়ে টাইগারপাস পর্যন্ত এক কিলোমিটার সড়কে ১০০টি এলইডি বাতি স্থাপন করা হয়েছে। ২০১৭-১৮ অর্থবছরে কাজীর দেউড়ি থেকে নিউ মার্কেট পর্যন্ত দুই কিলোমিটার সড়কে ১১৮টি, টাইগারপাস থেকে বারিক বিল্ডিং পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কে ১৬৪টি এলইডি এবং সাগরিকা রোডে এক কিলোমিটার সড়কে ৯৮টি বাতি স্থাপন করা হয়েছে।'

সিটি মেয়র বলেন, আন্দরকিল্লা থেকে কোতোয়ালি মোড় পর্যন্ত ১ দশমিক ২ কিলোমিটার সড়কে ৮২টি বাতি,  কেসি দে রোডে দশমিক ৯ কিলোমিটার সড়কে ৬০টি বাতি এবং সিনেমা প্যালেস এলাকায় এক কিলোমিটার সড়কে ৬৭টি বাতি স্থাপনে এক কোটি ৭৭ লাখ ৮২ হাজার ২০৩ টাকার কার্যাদেশ দেওয়া হয়েছে। আরো ১২৩ কিলোমিটার এলাকা এলইডি লাইটিংয়ের আওতায় আনার লক্ষ্যে ১২৫ কোটি টাকার একটি প্রকল্প একনেকে উপস্থাপনের অপেক্ষায় আছে।


মন্তব্য