kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

মিরসরাইয়ে বোমা উদ্ধার

তিন দিনের রিমান্ড জঙ্গি মাহফুজের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ ডিসেম্বর, ২০১৭ ০৪:৫৯



তিন দিনের রিমান্ড জঙ্গি মাহফুজের

নব্য জেএমবির (জামা'আতুল মুজাহিদীন বাংলাদেশ) শুরা সদস্য সোহেল মাহফুজকে তিন দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের (রিমান্ড) অনুমতি দিয়েছেন আদালত। মিরসরাইয়ে বোমা উদ্ধারের ঘটনায় করা মামলায় গতকাল মঙ্গলবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচার বিভাগীয় হাকিম আদালতের বিচারক মাহমুদুল হাসান এ আদেশ দেন।

আদালত পুলিশের সহকারী উপপরিদর্শক সাখাওয়াত হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

মাহফুজ রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি হামলায় অস্ত্র ও বিস্ফোরকের জোগানদাতা বলে পুলিশের ভাষ্য। ভারতের পশ্চিমবঙ্গের খাগড়াগড়ে বোমা বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলারও আসামি এই জঙ্গি।

আদালত সূত্র জানায়, গত ৭ মার্চ মিরসরাই উপজেলা সদর এলাকার একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ বোমা উদ্ধার করে কাউন্টার টেররিজম ইউনিট। এ ঘটনায় মিরসরাই থানায় একটি মামলা দায়ের করা হয়। এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মাহফুজকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজত চেয়ে আদালতে আবেদন করা হয়। আদালত গতকাল শুনানি শেষে তিন দিনের হেফাজত মঞ্জুর করেছেন।

মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজ আরো তিন সহযোগীসহ গত ৭ জুলাই রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গ্রেপ্তার হন। এরপর কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তারা জানিয়েছেন, হলি আর্টিজানে হামলার ঘটনায় মাহফুজও জড়িত ছিলেন।

এর আগে গত নভেম্বরে মাহফুজকে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের অদূরে হামলার ঘটনায় তিন দিনের রিমান্ডে নেওয়া হয়। গত বছরের ৭ জুলাই ওই হামলায় মারা যান দুই পুলিশ কনস্টেবল, এক গৃহবধূ ও এক জঙ্গি।

প্রসঙ্গত, ২০১৪ সালে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার খাগড়াগড়ে জঙ্গি আস্তানায় বোমা বিস্ফোরণে দুজন নিহত হয়। এ ঘটনার পর থেকে ভারতের পুলিশ মাহফুজকে খুঁজতে থাকে। ভারতে তিনি নসরুল্লাহ নামে পরিচিত। তাঁকে ধরিয়ে দিতে ভারতের পুলিশ ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল।


মন্তব্য