kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

দক্ষিণ কোরিয়াকে চট্টগ্রামে আরো বেশি বিনিয়োগের আহ্বান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ ডিসেম্বর, ২০১৭ ০৫:০২



দক্ষিণ কোরিয়াকে চট্টগ্রামে আরো বেশি বিনিয়োগের আহ্বান

চট্টগ্রামে আরো বেশি বিনিয়োগ করার জন্য দক্ষিণ কোরিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম নগর সংস্থার মেয়র আ জ ম নাছির উদ্দিন। গতকাল মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত অ্যান সিওং দোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মেয়র এই আহ্বান জানান।

চট্টগ্রাম সিটি করপোরেশন কার্যালয়ে ওই সাক্ষাৎকালে সংস্থার সেবাধর্মী নানা কর্মকাণ্ডের মধ্যে শিক্ষা ও স্বাস্থ্য খাতের কার্যক্রম, পরিবেশবান্ধব চট্টগ্রাম গড়ার কর্মপরিকল্পনা এবং বাস্তবায়িত কার্যক্রমের চিত্র তুলে ধরেন মেয়র নাছির।

এ সময় চট্টগ্রাম নগর সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইদা নার্গিস খান, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম এবং কোরীয় রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ইপিজেড) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সঙ্গে দক্ষিণ কোরিয়ার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর গুরুত্বারোপ করে মেয়র বলেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদার দক্ষিণ কোরিয়া। চট্টগ্রামে কেইপিজেডসহ কোরিয়ার নানা ধরনের শিল্পপ্রতিষ্ঠান, ব্যবসা-বাণিজ্য রয়েছে। সেখানে বাংলাদেশের জনশক্তির একটি বড় অংশ নিয়োজিত আছে। কোরিয়ার শিল্প-কারখানায় কর্মরতরা চাকরিক্ষেত্রে নানামুখী সুযোগ-সুবিধা পেয়ে আসছেন, যা প্রশংসার দাবি রাখে।

চট্টগ্রামকে ভারত, চীনসহ আশপাশের এলাকার সংযোগস্থল হিসেবে আখ্যায়িত করে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বলেন, 'চট্টগ্রাম বিনিয়োগের উত্তম স্থান। সে কারণে কোরিয়া ইপিজেড স্থাপন, ইলেকট্রনিক সামগ্রী উত্পাদনসহ নানা ক্ষেত্রে বিনিয়োগ করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে।'


মন্তব্য