kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ফৌজদারহাট ক্যাডেটের ৬০ বছর

ফৌজিয়ান হিসেবেই বেশি গর্ব : বিমান বাহিনী প্রধান

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৯ জানুয়ারি, ২০১৮ ০৩:২৬



ফৌজিয়ান হিসেবেই বেশি গর্ব : বিমান বাহিনী প্রধান

ফাইল ছবি

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার বলেছেন, 'আমি বিমানবাহিনীর প্রধান-এ কথা ঠিক। কিন্তু এর চেয়েও বেশি গর্ববোধ করি একজন ফেৌজিয়ান হিসেবে।' চট্টগ্রামের সীতাকুণ্ডে ফৌজদারহাট ক্যাডেট কলেজের ৬০ বছর পূর্তি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রাতে ডায়মন্ড জুবিলি পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফৌজদারহাট ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ রকিব উদ্দিন খান। আরো বক্তব্য দেন ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল এস এম মতিউর রহমান এবং কেন্দ্রীয় গভর্নিং বডি ওল্ড ফৌজিয়ান অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান হেলাল মোখলেস আলম।

বক্তারা বলেন, গত ছয় দশকে এই কলেজ খ্যাতনামা বিজ্ঞানী, ডাক্তার, বেসামরিক ও সামরিক কর্মকর্তা, প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ বহু গণ্যমান্য ব্যক্তিবর্গ গড়ে তুলতে অসামান্য অবদান রেখেছে।

বক্তব্য শেষে কেক কেটে ও ফানুস ওড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। শেষে ব্যান্ডদল 'সোলস'-এর পরিবেশনাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে কৌতুক পরিবেশন করেন কৌতুক অভিনেতা আবু হেনা রনি।


মন্তব্য