kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ঝাড়ুর ভেতর পাওয়া গেল ১৩ অস্ত্র, আটক ৩

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান    

১৯ জানুয়ারি, ২০১৮ ২১:৩৪



ঝাড়ুর ভেতর পাওয়া গেল ১৩ অস্ত্র, আটক ৩

নিরাপত্তা বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য ফুল ঝাড়ুর বান্ডিলে অস্ত্র লুকিয়ে নিতে গিয়েও রেহাই পায়নি বান্দরবানের তিন অস্ত্র ব্যবসায়ী। র‌্যাবের হাতে ধরা পড়েছেন তারা।

আজ শুক্রবার দুপুরে বান্দরবানের আলিকদম উপজেলার পান বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব সূত্র জানায়, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয়। সূত্র জানায়, দুপুর ১টার দিকে ঝাড়ুর বান্ডিলবোঝাই সন্দেহভাজন দুইটি মোটরসাইকেল আরোহী তিন যুবককে আটক করা হয়। এ সময় ঝাড়ুর বান্ডেলগুলোতে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। অস্ত্রগুলোর মধ্যে আটটি ওয়ান শুটার গান, পাঁচটি একনলা বন্দুক এবং ১৯ রাউন্ড গুলি রয়েছে। 

কক্সবাজার র‌্যাব ক্যাম্পের এএসপি সৈয়দ মহসিনুল হক অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। তবে বিস্তারিত কোনো  তথ্য তাৎক্ষণিকভাবে তিনি জানাতে রাজি হননি। 

আরো পড়ুন সাগরে বিদেশি জাহাজে দস্যুতা বেড়েছে 

সৈয়দ মহসিনুল হক জানান, গোপণ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। আটক  সন্দেহভাজন মোহাম্মদ দুলাল (২৮), আসকর আলী (১৮) ও ফারুক হোসেনকে (২৬) কক্সবাজার র‌্যাব ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আরো তথ্য বের করা হবে। 

আরো পড়ুন ফৌজিয়ান হিসেবেই বেশি গর্ব : বিমান বাহিনী প্রধান 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, দুটি মোটরসাইকেলে বেশ কয়েক বান্ডিল ফুলের ঝাড়ুর ভেতর লুকিয়ে আলিকদম থেকে বের হওয়ার পথে র‌্যাব সদস্যরা তাদের গতিরোধ করে তল্লাশি  চালানোর সময় অস্ত্রের সন্ধান পায়।

সূত্র জানায়, আটক সবাই আলিকদম উপজেলা সদরের কলারঝিরি এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানায়, বিভিন্ন সময় তারা এসব যুবককে এই এলাকা থেকে ফুলের ঝাড়ু নিয়ে যেতে দেখেছেন। তবে অস্ত্র পাচারের এই কৌশল সম্পর্কে তাদের কোনো ধারণা ছিল না।


মন্তব্য