kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

শোকসভায় নওফেল

বাবা পরিবারের চেয়ে চট্টগ্রামকে বেশি ভালোবেসেছিলেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২২ জানুয়ারি, ২০১৮ ০২:১৯



বাবা পরিবারের চেয়ে চট্টগ্রামকে বেশি ভালোবেসেছিলেন

মহিবুল হাসান চৌধুরী নওফেল। ফাইল ছবি

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মহিউদ্দিন চৌধুরী গণমানুষের রাজনীতিকেই আমৃত্যু ধারণ করেছেন। মানুষের প্রতি তাঁর অগাধ মমত্ববোধ ও ভালোবাসায় কোনো কৃত্রিমতা ছিল না। গতকাল রবিবার বিকেলে এক শোকসভায় তিনি আরো বলেন, 'আমার বাবা মহিউদ্দিন চৌধুরী নিজের জীবন এবং পরিবারের চেয়েও চট্টগ্রামকেই বেশি ভালোবেসেছিলেন। তাঁর মৃত্যুতে চট্টগ্রামবাসীর যে শোক ভালোবাসার প্রতিদান আমি দেখেছি, সন্তান হিসেবে তা আমার জীবনের চলার পথে পাথেয় হয়ে থাকবে।'

মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক মেয়র 'চট্টলবীর' এ বি এম মহিউদ্দিন চৌধুরী স্মরণে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে উত্তর জেলা কৃষক লীগ আয়োজিত ওই শোকসভায় প্রধান অতিথি ছিলেন নওফেল।

সভায় প্রধান বক্তা ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী বলেন, 'মহিউদ্দিন চৌধুরীর শক্তি সাহসে ভর করে পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পরবর্তী সময়ে আওয়ামী লীগকে সংগঠিত করতে আমরা জীবন বাজি রেখেছিলাম। তাঁর মৃত্যুতে শুধু চট্টগ্রাম নয়, সমগ্র বাংলাদেশ শোকাহত।'

সংগঠনের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক সম্পাদক স্বজন কুমার তালুকদার, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার প্রমুখ।
 
প্রধান বক্তা রেজাউল করিম শোকসভার শুরুতে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


মন্তব্য