kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সাজেক পাহাড়ে মাদকবিরোধী মানববন্ধন

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০১৮ ০২:১৪



সাজেক পাহাড়ে মাদকবিরোধী মানববন্ধন

'জীবনকে ভালোবাসুন, মাদককে না বলুন'-স্লোগানে গতকাল সোমবার পর্যটন এলাকা সাজেকের চূড়ায় মাদকবিরোধী মানববন্ধন করেছে 'সংযোগ' নামের একটি সংগঠন। মাদক ছেড়ে সুস্থ জীবনে ফিরে এসেছে এমন দুই শতাধিক তরুণ এই মানববন্ধন করে। তারা সপরিবারে তিন দিনের ভ্রমণে সাজেক অবস্থান করেছে।

জানা যায়, দেশের বিভিন্ন জেলার ৫৫টি মাদক নিরাময়কেন্দ্রের সমন্বয়ে গঠিত 'সংযোগ'। আর এ ৫৫টি মাদক নিরাময়কেন্দ্রের সার্বিক প্রচেষ্টায় কয়েক বছর ধরে মাদক ছেড়ে সুস্থ জীবনে ফিরে আসা তরুণদের নিয়ে মাদকবিরোধী এ ক্যাম্পেইন করছে সংযোগ। গত বছর তারা কুয়াকাটায় মাদকবিরোধী ক্যাম্পেন করে।

গতকাল সাজেকের পাহাড় চূড়ায় দাঁড়িয়ে হাতে হাত রেখে মানববন্ধনের দৃঢ়তায় মাদকের ভয়াবহতা থেকে সমাজকে মুক্ত করতে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

'সংযোগ'-এর যুগ্ম সাধারণ সম্পাদক ও আয়োজক কমিটির সমন্বয়ক মোস্তাফিজুর রহমান সুমন কালের কণ্ঠকে বলেন, 'দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ৫৫টি মাদক নিরাময় কেন্দ্র 'সংযোগ' নামে একই প্লাটফর্মে এসেছে। মূলত ভ্রমণে স্থানীয়দের মাঝে মাদকের ভয়াবহতা নিয়ে অভিজ্ঞতা বিনিময় করা হয়।

মোস্তাফিজুর রহমান জানান, তিন দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন ছিল দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা রিকভারি সদস্যদের নিবন্ধন, মাদকের ভয়াবহতা সম্পর্কে আলোচনাসভা ও নৃত্যানুষ্ঠান। দিতীয় দিন ছিল মাদকবিরোধী মানববন্ধন,  আলোচনাসভা, ফানুস ও ঘুড়ি ওড়ানো, র্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ। আজ মঙ্গলবার খাগড়াছড়ি ফিরে পর্যটন এলাকা ঘুরে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হবে।

সাজেক পাহাড় চূড়ায় 'সংযোগ'-এর  সহসভাপতি মো. শামিম খানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য দেন শফিকুর রহমান খোকন। বিশেষ অতিথি ছিলেন মোস্তাফিজুর রহমান সুমন, সুমন চৌধুরী, ইমামুল হাসান রনী, ছুটি ট্রাভেলসের সমন্বয়কারী আরিফ রহমান, অনলাইন নিউজ পোর্টাল 'স্বাধীন বাংলা টোয়েন্টিফোরডটকম সম্পাদক আসাদুজ্জামান আসাদ। অনুষ্ঠানে তানভির হোসেন পাপ্পুর সঞ্চালনায় সংগীত পরিচালনা করেন ডিজে মাহমুদ হাসান লিপন।


মন্তব্য