kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

যুবদল নেতা হারুন হত্যা

আসামি শরবত আলমগীরের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১২ ফেব্রুয়ারি, ২০১৮ ০৩:২১



আসামি শরবত আলমগীরের স্বীকারোক্তি

চট্টগ্রাম নগরের শুভপুর বাসস্ট্যান্ড এলাকায় যুবদল নেতা ও পরিবহন ব্যবসায়ী মো. হারুন হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে এক আসামি। দুই দিনের রিমান্ড শেষে গতকাল রবিবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো. নোমানের আদালতে জবানবন্দি দেয় আসামি শরবত আলমগীর।

সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন জানান, জবানবন্দিতে হারুনকে ছুরিকাঘাত করার কথা স্বীকার করেছে শরবত। এক ট্রাকচালকের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ২৮ হাজার টাকা থেকে সে দুই হাজার টাকা ভাগ পেয়েছিল। বাকি টাকা কালা আলমগীর ও মুরাদ নেয়। পরে হারুনের হস্তক্ষেপে শরবতকে সেই টাকা ফেরত দিতে হয়। এতে তাঁর ক্ষোভ তৈরি হয়। ঘটনার দিনের বর্ণনা দিয়ে জড়িত কয়েকজনের নাম বলেছেন সে।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, অন্য আসামি সানির রিমান্ড জিজ্ঞাসাবাদ শেষ হবে সোমবার। এরপর তাকে আদালতে সোপর্দ করা হবে। গত শনিবার অস্ত্রসহ কোতোয়ালি থানা পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া আসামি শাওনের বিষয়ে তিনি বলেন, 'এই মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়েছে শাওন। এ কারণে এ মুহূর্তে তাকে গ্রেপ্তার দেখানোর সুযোগ নেই। এ ছাড়া মূল আসামি কালা আলমগীরসহ কয়েকজন আসামি উচ্চ আদালতের জামিনে আছে।'

প্রসঙ্গত, গত ৩ ডিসেম্বর আওয়ামী লীগের মিছিল শেষে হারুনের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় গুলি ও ছুরিকাঘাত করে তাঁকে হত্যা করা হয়।


মন্তব্য