kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে অবস্থান কর্মসূচি

'কারাবন্দি খালেদা জিয়ার জনপ্রিয়তা অনেক বেশি'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০৩:৪৩



'কারাবন্দি খালেদা জিয়ার জনপ্রিয়তা অনেক বেশি'

খালেদা জিয়া। ফাইল ছবি

রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর নাছির উদ্দিন বলেছেন, মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দি খালেদা জিয়ার জনপ্রিয়তা অনেক বেশি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি না দিলে দেশে গণবিস্ফোরণ ঘটবে। খালেদা জিয়া মুক্তি পেলে, বাংলাদেশে গণতন্ত্র মুক্তি পাবে। দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।

চট্টগ্রাম নগরীর নুর আহমদ সড়কে গতকাল মঙ্গলবার অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে মীর নাছির এসব কথা বলেন। খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর প্রতিবাদ ও তাঁর মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি যেৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে।

নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে মীর নাছির বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্নে খালেদা জিয়া আজীবন আপসহীন। গণতন্ত্র ও খালেদা জিয়া সমার্থক। তাঁকে জেলে রেখে বাংলাদেশের মাটিতে কারো কোনো স্বপ্ন পূরণ হবে না।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম প্রধান বক্তার বক্তব্যে বলেন, দেশে গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে। অবৈধ সরকার ষড়যন্ত্র করে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনপ্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে।

দক্ষিণ জেলা বিএনপি সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে বলেন, খালেদা জিয়াকে যে প্রহসনের সাজা দেওয়া হয়েছে তার বিচার একদিন বাংলাদেশের জনগণ করবে। বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা মামলায় সাজা দেওয়ায় বাংলাদেশ অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত হবে।

অবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সদস্য সামশুল ইসলাম, উদয় কুসুম বড়ুয়া, এম এ হালিম, চাকসু ভিপি নাজিম উদ্দিন প্রমুখ।

সভায় জানানো হয়, আজ বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে অনশন কর্মসূচি পালন করা হবে।


মন্তব্য