kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

উখিয়ায় ১১ বিদেশিকে আটক করেছে র‍্যাব

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৩৬



উখিয়ায় ১১ বিদেশিকে আটক করেছে র‍্যাব

যথাযথ অনুমোদন ছাড়া চলাচলের দায়ে কক্সবাজারের উখিয়া থেকে ১১ বিদেশিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। আটক বিদেশিদের মধ্যে যুক্তরাজ্য, ইতালি, নেদারল্যান্ড, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, কেনিয়া, ব্রাজিল, বেলজিয়াম ও নরওয়ের নাগরিক রয়েছেন। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন রোহিঙ্গা ত্রাণ কেন্দ্রের সামনে থেকে তাদের আটক করা হয়। এসময় ওই বিদেশিরা কোনো পাসপোর্ট, ভিসা ও ওয়ার্ক পারমিট দেখাতে পারেননি।

র‍্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন বলেন, র‍্যাবের চেকপোস্টে তল্লাশিকালে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় আটক বিদেশিদের মধ্যে যুক্তরাজ্য, ইতালি, নেদারল্যান্ড, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, কেনিয়া, ব্রাজিল, বেলজিয়াম ও নরওয়ের নাগরিকদের আটক করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। এ বিষয়ে এমএসএফের বাংলাদেশ কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি শুনেছি, বিস্তারিত খবর নিচ্ছি।

এদিকে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, এই ১১ জন ডক্টর্স উইদাউট বর্ডার্সের (এমএসএফ) সঙ্গে জড়িত। তবে তাদের কাছে পাসপোর্ট ও ভিসা নেই। তাদের কর্তৃপক্ষকে পাসপোর্ট ও ভিসা নিয়ে থানায় দেখা করতে বলা হয়েছে। পাসপোর্ট পাওয়ার পর তারা ট্যুরিস্ট, নাকি ওয়ার্ক পারমিট নিয়ে এসেছেন- বিষয়টি যাচাই করা হবে। পরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 


মন্তব্য