kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

টেকনাফে ১৮ লাখ ইয়াবা জব্দ, আটক ১

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৮ ১১:৫৮



টেকনাফে ১৮ লাখ ইয়াবা জব্দ, আটক ১

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযানে ১৮ লাখ ২ হাজার ৮২৬টি ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফ নদীর দমদমিয়া এলাকা ও দমদমিয়া বিজিবি চেকপোস্ট থেকে এই ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত ও আজ শুক্রবার ভোরে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আছাদুজ্জামান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মিয়ানমার থেকে নাফ নদী হয়ে ইয়াবার বড় চালান আসছে- এমন তথ্যের ভিত্তিতে রাতে নদীতে অবস্থান নেয় বিজিবির একটি বিশেষ টহল দল। এক পর্যায়ে মিয়ানমার থেকে আসা দুটি নৌকাকে ধাওয়া করলে পাচারকারীরা নৌকা থেকে লাফিয়ে সাঁতার কেটে পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া নৌকা দুটিতে থাকা বস্তার ভেতর ১৮ লাখ দুই হাজার ইয়াবা পাওয়া যায়।

তিনি আরো বলেন, বিজিবি এ পর্যন্ত ইয়াবার যত চালান জব্দ করেছে, এর মধ্যে এটি সবচেয়ে বড় চালান। এছাড়া সকালে দমদমিয়ার একটি চেকপোস্ট থেকে ৮২৬ পিস ইয়াবাসহ একজনকে আটক করা হয় বলেও জানান বিজিবির এই কর্মকর্তা। এ ব্যাপারে বিস্তারিত জানাতে দুপুর ১২টায় টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ানের সদর দপ্তরে সম্মেলন করবে বিজিবি।

 


মন্তব্য