kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কুতুপালং বাজারে আগুনে পুড়েছে ৪০ দোকান

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৭ মার্চ, ২০১৮ ০৩:১৩



কুতুপালং বাজারে আগুনে পুড়েছে ৪০ দোকান

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন বাজারে আগুন লেগে পুড়ে গেছে প্রায় ৪০টি দোকান। অগ্নিকান্ডের সময় রোহিঙ্গারাও কয়েকটি দোকান লুট করে বলে অভিযোগ উঠেছে। আগুন নিভাতে উখিয়ার ফায়ার সার্ভিস যথাসময়ে ঘটনাস্থলে গেলেও আশেপাশে পানি না পাওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে দেরী হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবী, আগুন নেভানোর অজুহাতে রোহিঙ্গারা ৫টি দোকানে লুটপাট চালিয়ে প্রায় অর্ধকোটি টাকার মালপত্র নিয়ে গেছে।

গত বৃহস্পতিবার রাত ২টার দিকে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে পুলিশ জানিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. মাকসুদ আলম জানান, আগুনে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে। প্রায় ৪০ জন ব্যবসায়ী সর্বশান্ত হয়ে গেছেন। তারা সাংবাদিকদের জানান, গভীর রাত হওয়ায় অধিকাংশ ব্যবসায়ী দোকানে ছিলেন না।
 
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার (ভূমি) ইকরাম ছিদ্দিক জানান, প্রশাসনের লোকজন, সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস দীর্ঘক্ষণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হন।


মন্তব্য