kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৮ ২১:৫৫



চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত

'বরং দ্বিমত হও...বরং বুদ্ধির নখে শান দাও..." এই স্লোগান কে সামনে রেখে গত ২০-২১ এপ্রিল দুইদিনব্যাপী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট ( সিইউএসডি) এর আয়োজনে অনুষ্ঠিত হলো 'সিইউএসডি জাতীয় বিতর্ক উৎসব ২০১৮।'

 উৎসবে সারা দেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ২৪ টি দল অংশগ্রহণ করে। এছাড়াও উৎসবে অন্যান্য আয়োজনের মধ্যে ছিল মোশন মেকিং প্রতিযোগিতা, একাউস্টিক পরিবেশনা, বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম এর আবৃত্তি পরিবেশনা, অরুণোদয় স্বপ্নঘর প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী এবং মূকাভিনয় প্রদর্শনী।

গত ২১ এপ্রিল সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের চেয়ারম্যান প্রফেসর এস এম মনিরুল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড: সজীব কুমার ঘোষ এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব খন্দকার আলী আর রাজী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিইউএসডি সভাপতি সানজানা হক মিফতা।

সমাপনী অনুষ্ঠানে তথ্য অধিকার থিমের উপর ফাইনাল বিতর্ক অনুষ্ঠিত হয়। ফাইনালে বুটেক্স বুনন চ্যাম্পিয়ন এবং চুয়েট রানার আপ ট্রফি অর্জন করে। টুর্নামেন্ট এর শ্রেষ্ঠ বিতার্কিক চুয়েট এর শিহাব আর রাসাদ এবং ফাইনালের শ্রেষ্ঠ বিতার্কিক বুটেক্স এর মো. জাহাঙ্গীর আলম। মোশন মেকিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরিফুল হাসান পার্থ,  ১ম রানার আপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মো. জাহিদুল ইসলাম এবং ২য় রানার আপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  নাজিউল ইসলাম শোভন।

পুরো আয়োজনে সহযোগিতায় ছিল এম আর ডি আই ( ম্যানেজমেন্ট এন্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ)। বেভারেজ পার্টনার ছিল নাজের ফুডস এন্ড বেভারেজ লিমিটেড, রয়েল গ্রুপ এবং লজিস্টিকস পার্টনার ছিল বায়েজিদ মডেল স্কুল।


মন্তব্য