kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে ফলের আড়তে অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

১৯ মে, ২০১৮ ০১:২২



চট্টগ্রামে ফলের আড়তে অভিযান

চট্টগ্রাম নগরীর ‘ফলমণ্ডি’ ফলের আড়তে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। অভিযান চালানো হয়েছে ফিরিঙ্গি বাজারের ফল ও কাঁচাবাজারেও। গতকাল শুক্রবার দিনভর এসব অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ও নওশের ইবনে হালিম।

ফলমণ্ডির ১০টি দোকানে ফলের রাসায়নিক পরীক্ষা করা হয়। এগুলো হলো গাউছিয়া ফল বিতান, ওহী এন্টারপ্রাইজ, সিহা ফ্রুট এজেন্সি, রাকিব এন্টারপ্রাইজ, ওএ এন্টারপ্রাইজ, মকবুল এন্টারপ্রাইজ, জান্নাত এন্টারপ্রাইজ, আজম অ্যান্ড ট্রেডার্স, সততা এন্টারপ্রাইজ এবং মৌসুমী এন্টারপ্রাইজ। 

ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জানান, আম ও লিচুর নমুনা পরীক্ষায় দ্রুত পাকানোর জন্য ইথোফেন জাতীয় রাসায়নিক পদার্থ মেশানো হয়েছে বলে সন্দেহ হয়েছে। এ জন্য নমুনা সংগ্রহ করে বিসিএসআইআরের ল্যাবে পাঠানো হয়েছে। এ সময় সব আড়তে বিএসটিআই অনুমোদিত ওজন স্কেল ব্যবহার এবং মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট। 

এদিকে নগরীর ফিরিঙ্গি বাজারে ওজনে কম দেওয়ায় তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে কাঁচা বাজারের এক সবজি বিক্রেতাকে ২০০ টাকা, মসলা বিক্রেতাকে ৫০০ টাকা এবং গরুর মাংস বিক্রেতাকে আড়াই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য