kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা, গাড়ি ঢুকতে না পেরে দীর্ঘ যানজট

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৩ জুন, ২০১৮ ০২:১০



চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা, গাড়ি ঢুকতে না পেরে দীর্ঘ যানজট

সৃষ্ট যানজটের কারণে চট্টগ্রাম মহানগরীতে যানবাহন প্রবেশ করতে না পারায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মহাসড়কে ঘুরে দেখা যায়, সীতাকুণ্ডের মাদামবিবিরহাট থেকে চট্টগ্রাম পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়েছে। যানজটের কারণে বন্ধ হয়ে যায় ফৌজদারহাট-বন্দর সংযোগ সড়কও। 

জানা যায়, শহরে ঢুকতে না পেরে সারি সারি গাড়ি দাঁড়িয়ে পড়ে জিইসি রোড, আগ্রাবাদ এক্সেস রোড, পাহাড়তলী, বন্দর সংযোগ সড়কসহ বিভিন্ন রাস্তায়। সমাধানে কাজ করছিল ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি ও বারো আউলিয়া হাইওয়ে থানা পুলিশের সদস্যরা। কিন্তু গাড়ি মহানগরীতে প্রবেশ করতে না পারায় যানজট নিরসন সম্ভব হচ্ছিল না।

বারো আউলিয়া হাইওয়ে থানার ওসি মো. আহসান হাবীব বলেন, চট্টগ্রামের অনেক রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বাইরে যানবাহন আটকে পড়েছে। তিনি দাবি করেন, তাদের চেষ্টায় যানজট ধীরে ধীরে কমছে। ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিআই রফিক আহমেদ মজুমদারও ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

রাত সাড়ে ৮টায় ফৌজদারহাটে যানজটে আটকা ফেনীগামী বাসের যাত্রী আরাফাত হোসেন বলেন, ‘আজ ইফতারের সময়ও কেটে গেছে বাসে, এখন তারাবির সময়ও পার হয়ে যাচ্ছে।’ রাত সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখার সময়ও যানজট নিরসনে মহাসড়কে কাজ চলছিল।


মন্তব্য