kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ভুল চিকিৎসায় রাইফার মৃত্যু

সাংবাদিকদের কালো ব্যাজ ধারণ কাল চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১০ জুলাই, ২০১৮ ০৪:৩৪



সাংবাদিকদের কালো ব্যাজ ধারণ কাল চট্টগ্রামে

ভুল চিকিৎসা ও অবহেলায় সাংবাদিক রুবেল খানের শিশুকন্যা রাইফার ‘মৃত্যুর’ বিচার না হওয়া পর্যন্ত সবাত্মক আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নির্বাহী কমিটির জরুরি সভায় ওই প্রত্যয় ব্যক্ত করা হয়। সভায় আগামীকাল বুধবার চট্টগ্রামের সর্বস্তরের সাংবাদিকদের কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সিইউজের নির্বাহী কমিটি পরদিন বৃহস্পতিবার ফের সভা করে পরবর্তী করণীয় নির্ধারণ করবে।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ, সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, কাশেম শাহ, এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব প্রমুখ। 

সভায় সাংবাদিক নেতারা বলেন, রাইফা ‘হত্যার’ বিচারের দাবিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন অভিযুক্ত চিকিত্সকদের বিচার, ‘অবৈধ-অনুমোদনহীন’ ম্যাক্স হাসপাতাল বন্ধ এবং সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণকারী ডা. ফয়সল ইকবালের সনদ বাতিল ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে সোচ্চার রয়েছে। এই তিন দাবি বাস্তবায়ন করেই চট্টগ্রামের সাংবাদিক-জনতা ঘরে ফিরে যাবে। রাইফা হত্যার বিচার নিয়ে বিভ্রান্ত না হয়ে ঐক্যবদ্ধভাবে চট্টগ্রামের স্বাস্থ্য খাতকে ফয়সল ইকবালের হাত থেকে মুক্ত করা হবে। 

এদিকে সিইউজের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচার চালানোর প্রতিবাদে গতকালের সাংবাদিক-নাগরিক সমাবেশ সরকারের উচ্চপর্যায়ের অনুরোধে স্থগিত করা হয়। সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলো সাংবাদিকদের দাবির সঙ্গে একমত পোষণ করায় সমাবেশ করা থেকে বিরত ছিল সাংবাদিক সমাজ।



মন্তব্য