kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ইয়াবাসহ ফের গ্রেপ্তার এএসআই রিদুয়ান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ জুলাই, ২০১৮ ০২:০৭



ইয়াবাসহ ফের গ্রেপ্তার এএসআই রিদুয়ান

মহানগর গোয়েন্দা পুলিশ চান্দগাঁও থানার বহদ্দাহার হাট এলাকায় অভিযান চালিয়ে ইয়াবার চালানসহ গ্রেপ্তার করেছে তিনজনকে। গতকাল বৃহস্পতিবার বিকেলে চালানো এ অভিযানে গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) রিদুয়ান। তাদের কাছ থেকে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

সূত্র জানায়, ইয়াবা চালানসহ এ নিয়ে দ্বিতীয় দফা গ্রেপ্তার হলেন রিদুয়ান। ২০১৬ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে তাঁকে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছিল। জামিনে মুক্ত হলেও তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা চলছে। এ অবস্থায়ই গতকাল ফের গ্রেপ্তার হলেন। তাঁর সহযোগী হিসেবে গ্রেপ্তার করা হয়েছে গোলাম কিবরিয়া (৪২) ও আবু হেনা মোস্তফা (৩২) নামের দুজনকে। কিবরিয়ার বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানায়। এএসআই রিদুয়ানের বাড়িও নোয়াখালী জেলায়। গ্রেপ্তারকৃত আবু হেনা মোস্তফা চট্টগ্রামের ফটিকছড়ি থানা ও নগরীর চকবাজার এলাকায় কাপড়ের ব্যবসা করে।

মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (বন্দর) মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, ‘রিদুয়ানসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। অভিযানকারী দল এখনো বাইরে আছে। এর বেশি তথ্য জানি না।’

ডিবি সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে বন্দর জোনের একটি টিম বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে এক হাজার ইয়াবাসহ তিনজনকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদকালে জানা যায় রিদুয়ান পুলিশের এএসআই। ২০১৬ সালের ২৬ নভেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে তাঁকে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছিল। জামিনে জেল থেকে ছাড়া পেয়ে ফের ইয়াবা পাচারে যুক্ত হয়ে পড়েন।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, ২০১৬ সালে রিদুয়ান চট্টগ্রাম মহানগরের বাকলিয়া থানায় সহকারী উপপরিদর্শক পদে কর্মরত ছিলেন। নভেম্বর মাসে নগরের কোতোয়ালি থানার সৈয়দশাহ রোড এলাকায় পরিচালিত একটি অভিযানে তাঁকে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। তাঁকে সাময়িক বরখাস্ত করে বিভাগীয় মামলা রুজু হয়। এসংক্রান্ত মামলার বিচার এখনো শেষ হয়নি। জামিনে মুক্তির পর তিনি চাকরি ফিরে পাননি। এরই মধ্যে দ্বিতীয় দফায় গ্রেপ্তার হলেন তিনি।



মন্তব্য