kalerkantho


অটোরিকশা চালক হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ১৪:২০



অটোরিকশা চালক হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড

এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গাজীপুরে অটোরিকশা চালক সার ইসলাম হত্যা মামলায় মো. আলম (২০) নামে যুবককে এই দণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ দণ্ডাদেশ দেন। আদেশে যাবজ্জীবন কারাদণ্ডের সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া অটোরিকশা চুরির অপরাধে ওই আসামিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।


আরো পড়ুন: যাবজ্জীবন কারাদণ্ড অর্থ আমৃত্যু কারাদণ্ড


গাজীপুর আদালত পরিদর্শক বিষয়টি নিশ্চিত করে বলেন, রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। রায় ঘোষণার সময় আসামি মো. আলম আদালতে উপস্থিত ছিলেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন সরকারি পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোতাহার হোসেন সবুজ।


আরো পড়ুন: মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন কারাদণ্ড


আদালত সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের লোহাকৈর এলাকার খালুর (মো. আন্নিছের) বাসায় ভাড়া থাকে অটোরিকশা চালাতো সার ইসলাম। ২০১৪ সালের ১২ জানুয়ারি সকালে সার ইসলাম অটোরিকশা নিয়ে বের হয়। রাত ৯টা পর্যন্ত বাড়ি না ফেরায় তাকে খুঁজাখুজি করা হয়। এক পর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে সার ইসলামের খালু মো. আন্নিছ রিকশা চুরির খবর পায়।

পরে জয়দেবপুর চৌরাস্তা এলাকায় একটি গ্যারেজের সামনে গিয়ে আসামি আলমকে অটোরিকশাসহ আটক করে। পরে জিজ্ঞাসাবাদে আলম স্বীকার করে বড়চালা এলাকার বনের ভেতর সার ইসলামকে ছোরা দিয়ে হত্যা করে অটোরিকশাটি চুরি করে নিয়ে আসে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সেখানে গিয়ে ওই ব্যক্তির জবাই করা মরদেহ দেখতে পায়। এ ঘটনায় নিহতের খালু আন্নিছ বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 


মন্তব্য