kalerkantho


জালিয়াতি করে জামিন পাওয়া আসামির জামিন বাতিল

কালের কণ্ঠ অনলাইন   

১২ এপ্রিল, ২০১৮ ১৩:০০



জালিয়াতি করে জামিন পাওয়া আসামির জামিন বাতিল

৫৫০ গ্রাম হেরোইনকে জালিয়াতি করে ৪৮ গ্রাম দেখিয়ে জামিন পাওয়া আসামির জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একই সঙ্গে জালিয়াতির ঘটনা তদন্তে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন আদালত। জালিয়াতির বিষয়টি আদালতের নজরে আসার পর বৃহস্পতিবার এ আদেশ দেন বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।  

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আলী জিন্নাহ। আসামিপক্ষে ছিলেন রিফাত জাহান। সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আলী জিন্নাহ বলেন, আসামি আশরাফুল ইসলাম ৫৫০ গ্রাম হেরোইনকে ৪৮ গ্রাম দেখিয়ে গত ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টের এই বেঞ্চ থেকে জামিন পান। বিষয়টি আদালতের নজরে আনার পর তার জামিনের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন আদালত। এতে তার জামিন বাতিল হয়ে যায়।

একই সঙ্গে জালিয়াতির ঘটনা তদন্তে সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত। ২০১৬ সালে রাজশাহীর গোদাগাড়ী থানায় আশরাফুল ইসলাম বাবুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পুলিশ। এজাহারে উল্লেখ করা হয়, ৫৫০ গ্রাম হেরোইনসহ তিনি নিজ বাড়ি থেকে পুলিশের হাতে গ্রেপ্তার হন। এই মামলায় একই বছরের ২৯ নভেম্বর পুলিশ অভিযোগপত্র জমা দেয়।

 


মন্তব্য