kalerkantho


গাসিক নির্বাচনের আপিলের শুনানি চলছে

কালের কণ্ঠ অনলাইন   

১০ মে, ২০১৮ ১০:৫৩



গাসিক নির্বাচনের আপিলের শুনানি চলছে

গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের দুই মেয়রপ্রার্থীর আবেদন এবং নির্বাচন কমিশনের আপিলের শুনানি চলছে। আজ বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির বেঞ্চে এ শুনানি শুরু হয়। গাসিক নির্বাচন স্থগিত নিয়ে বিএনপি ও আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থীর পর নির্বাচন কমিশনও (ইসি) আবেদন করেছে। আদালতে ইসির পক্ষে রয়েছেন মো. ওবায়দুর রহমান (মোস্তফা)। হাসান উদ্দিন সরকারের পক্ষে জয়নুল আবেদীন, জাহাঙ্গীরের পক্ষে এএম আমিন উদ্দিন এবং রিটকারী সুরুজের পক্ষে রয়েছেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

এর আগে বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার এবং আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম হাইকোর্টের আদেশের বিরুদ্ধে যে আবেদন করেছেন, সোমবার তা শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছিলেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সে অনুযায়ী, আবেদন দুটি বুধবার আপিল বিভাগে উঠলে নির্বাচন কমিশনের আইনজীবী মো. ওবায়েদ রহমান মুস্তফা আদালতকে জানান, তারাও হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল ফাইল করেন।

প্রধান বিচারপতি শুনানি বুধবার হবে না (নট টু ডে) বলে জানালে হাসান উদ্দিন সরকারের আইনজীবী মাহবুব উদ্দিন খোকন আদালতকে বলেন, ১৫ তারিখ নির্বাচন, শুনানি এখনই করা দরকার। বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তখন বলেন, ১৫ তারিখ নির্বাচন, আগামীকাল শুনানি হলে কিছু হবে না।

হাই কোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার জন্য বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সোমবার চেম্বার বিচারপতির অনুমতি নেন। এরপর মঙ্গলবার বিকালে আবেদন দুটি শুনে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

 


মন্তব্য