kalerkantho


মাদারীপুরে ব্যবসায়ী হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

মাদারীপুর প্রতিনিধি   

১৪ মে, ২০১৮ ১৬:৫১



মাদারীপুরে ব্যবসায়ী হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

মাদারীপুরের শিবচরে ব্যবসায়ী সোহেল মল্লিক হত্যা মামলায় আপন তিন মামা ও সৎ ভাইসহ চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন আহমেদ এই সাজা প্রদান করেন। এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন পাবলিক প্রসিকিউটর ও নিহতের পরিববার। তারা রায়টি দ্রুত কার্যকরের দাবি জানান। তবে সকল আসামি পলাতক আছে।

এ ব্যাপারে মাদারীপুর কোর্টের পাবলিক প্রসিকিউটর এ্যাড. এমরান লতিফ জানান, এই রায়ের মধ্য দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। মামলায় দীর্ঘ আইনি সহযোগিতার মাধ্যমে একটি গ্রহণযোগ্য রায় দিতে পেরেছি। এতে রাষ্ট্রপক্ষ খুশী। তবে মামলার দণ্ডপ্রাপ্ত আসামিরা পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতেই বিচারকার্য সম্পন্ন হয়েছে। আশা রাখি দ্রুত রায় বাস্তবায়ন করা হবে।

আদালতের এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন মামলার বাদী নিহতের বাবা সিদ্দিক মল্লিক ও মা হেলেনা বেগমও। মা হেলেনা বেগম জানান, আমি এই রায়ের মাধ্যমে সন্তুষ্টি। যদিও আমার দুটি ছেলেই এখন থেকে মৃত। এক ছেলেকে হত্যা করা হয়েছে, অন্য ছেলেকে রায়ে ফাঁসি দেওয়া হবে। আমি মা হয়েও এই বিচার থেকে সরে যায়নি। এখন দাবি করব, যেন দ্রুত আসামিদের গ্রেপ্তার করে ফাঁসি দেওয়া হয়।

মামলার বিবরণে জানা গেছে, সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জের ধরে ২০১৩ সালের ৮ আগস্ট রাতে মাদারীপুর জেলার শিবচর উপজেলার বহেরাকান্দি ইউনিয়নের জাদুয়ারচর গ্রামের সিদ্দিক মল্লিকের ছেলে সোহেল মল্লিককে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন নিহতের বাবা সিদ্দিক মল্লিক বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহত সোহলের আপন মামা খালেক হাওলাদার, মিজানুর রহমান, শাহিন হাওলাদার ও সৎ ভাই আল-আমিনকে আসামি করা হয়। এরপরে পুলিশ তদন্ত শেষে চারজনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করে। পরে আসামিদের গ্রেপ্তার করা হলেও জামিন নিয়ে বর্তমানে তারা পলাতক আছে। 

 


মন্তব্য