kalerkantho


বাসচাপায় বিজ্ঞাপন কর্মকর্তার মৃত্যু : চালক-হেলপার রিমান্ডে

আদালত প্রতিবেদক   

২২ মে, ২০১৮ ১৭:৩০



বাসচাপায় বিজ্ঞাপন কর্মকর্তার মৃত্যু : চালক-হেলপার রিমান্ডে

বাসচাপায় বেসরকারি সংবাদ মাধ্যম ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের কর্মকর্তা নাজিম উদ্দিনের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার বাসচালক ও হেলাপারকে রিমান্ডে নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম প্রনব কুমার হুই আসামিদের হেফাজতে নিয়ে তথ্য উদঘাটনের জন্য এক দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। শুনানিকালে তাদের পক্ষে কোনও আইনজীবী ছিল না। 

আদালত সূত্রে জানা যায়, গত ১৭ মে সকালে রাজধানীর যাত্রাবাড়ীর শ্যামপুর থেকে মোটরসাইকেলযোগে কর্মস্থলে যাওয়ার পথে মেয়র হানিফ ফ্লাইওভারে উঠতেই মঞ্জিল ও শ্রাবণ পরিবহনের দুই বাসের রেষারেষির মাঝে পড়েন নাজিম। শ্রাবণ পরিবহনের বাসটি তার মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দিলে ছিটকে পড়ে যান। ওই সময় বাসটি তার বুকের ওপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ওই রাতেই নাজিমের ভায়রা আবদুল আলিম যাত্রাবাড়ী থানায় হত্যা মামলা করেন। পরদিন গ্রেপ্তার করা হয় শ্রাবণ সুপার বাসের চালক মো. ওহিদুল (৩৫) ও মনজিল এক্সপ্রেস বাসের হেলপার মো. কামালকে (৩২)। ওইদিন তাদের আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানো হয়। 

সূত্র আরো জানায়, পুলিশের হেফাজতে তাদের জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত ঘটনা উদঘাটনসহ পলাতক আরেক চালক ও হেলপারকে গ্রেপ্তার করা সম্ভব হবে বলে আজ মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক ইকবাল হোসেন আসামিদের আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। 

আবেদনে বলা হয়, আসামিরা প্রায়ই বেপরোয়াভাবে কে, কার আগে যাবে এই প্রতিদ্বন্দ্বিতায় মাত্রাতিরিক্ত গতিতে গাড়ি চালিয়ে থাকে বলে জানা যায়। ঘটনার সময়ে ওই একই কারণে গাড়ি চালানোর দরুন এ ঘটনা ঘটেছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে পলাতক আসামির নাম-ঠিকানা জেনে তাদের গ্রেপ্তার করতে কারাগারে থাকা আসামিদের রিমান্ডে নেওয়া প্রয়োজন। 


মন্তব্য