kalerkantho


আদনান হত্যা মামলার প্রতিবেদন ৯ সেপ্টেম্বর

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০১৮ ১৩:২৯



আদনান হত্যা মামলার প্রতিবেদন ৯ সেপ্টেম্বর

রাজধানীর উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র কিশোর আদনান (১৪) হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৯ সেপ্টেম্বর নতুন তারিখ ধার্য করেছে আদালত। ঢাকা মহানগর হাকিম সাদবির ইয়াছির আহসান চৌধুরী এই তারিখ ঠিক করেন। আজ বুধবার মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য আদালত প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন। মামলাটিতে এ পর্যন্ত ২২ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে কিশোর বিবেচনায় চারজন হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ জানুয়ারি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডের ১৫ নম্বর বাড়ির সামনে আদনান কবিরকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় আদনানের বাবা কবির হোসেন উওরা পশ্চিম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় বলা হয়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নাইনস্টার গ্রুপ ও ডিসকো বয়েজ গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় গত ৩ জানুয়ারি উত্তরা ১৩ নং সেক্টরের ব্রিজের ওপর ডিসকো বয়েজ ও বিগবস গ্রুপের সদস্যরা নাইনস্টার গ্রুপের দলনেতা রাজুকে মারধর করে।

প্রতিউত্তরে গত ৫ জানুয়ারি আজমপুর ফুটওভার ব্রিজের গোড়ায় নাইনস্টার গ্রুপের সদস্যরা বিগবস গ্রুপের ছোটনকে আক্রমণ করে। এরপর থেকেই রাজুকে হত্যার পরিকল্পনা করে ডিসকো গ্যাং ও বিগবস গ্রুপের সদস্যরা। এরই ধারাবাহিকতায় চলতি বছর ৬ জানুয়ারি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডের ১৫ নম্বর বাড়ির সামনে আদনান কবিরকে কুপিয়ে হত্যা করা হয়।

 



মন্তব্য