kalerkantho


বিএনপির নেতাদের প্রতি হাছান মাহমুদ

বক্তৃতাবাজী না করে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ান

কালের কণ্ঠ অনলাইন   

২৭ আগস্ট, ২০১৭ ১৯:৩১



বক্তৃতাবাজী না করে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ রাজধানীতে বসে বক্তৃতাবাজী না করে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি নেতাদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি আজ রবিবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহদাতবার্ষিকী উপলক্ষে যুব শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের আহবায়ক আব্দুল হালিম শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদ।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা দেশের দুর্গত মানুষের জন্য কাজ করছেন। আর বিএনপির নেতারা ঢাকায় বসে সংবাদ সম্মেলনের নামে বক্তৃতাবাজী করছেন।

বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান বিএনপির নেতাদের উদ্দেশে বলেন, ঢাকায় বসে শুধু সংবাদ সম্মেলন না করে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ান। এতে দেশের মানুষের উপকার হবে।

সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের জবাবে ড. হাছান বলেন, দেশে বিএনপির কোনো রাজনীতি নেই। তাই তারা কখনো তাঁদের ফরহাদ মজহারের কোলে উঠে আবার কখনো তেল-গ্যাস-বন্দর রক্ষা জাতীয় কমিটির পিঠে চড়ে রাজনীতি করার চেষ্টা করে।

তিনি বলেন, বিএনপি সর্বশেষ দেশের উচ্চ আদালতের একটি রায়কে কেন্দ্র করে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার ষড়যন্ত্র করেছিল। কিন্তু তাদের সে ষড়যন্ত্র ভণ্ডুল হয়ে গেছে।

ড. হাছান বলেন, দলকে নেতৃত্ব দিতে ব্যর্থ হওয়ায় বিএনপির সকল নেতাদের পদত্যাগ করা উচিত।


মন্তব্য