kalerkantho


আদালতের সঙ্গে আওয়ামী লীগের মৌন যুদ্ধ চলছে : রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

৩০ আগস্ট, ২০১৭ ১৭:৫৬



আদালতের সঙ্গে আওয়ামী লীগের মৌন যুদ্ধ চলছে : রিজভী

ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আদালতের সঙ্গে আওয়ামী লীগের মৌন যুদ্ধ চলছে। ষোড়শ সংশোধনী রায়ের পর্যবেক্ষণে জনগণের মনের কথা বলায় তাদের গায়ে জ্বালা শুরু হয়েছে।

তাদের দলের প্রতিটি নেতা তার সমালোচনা করছেন। শুধু তাই নয় তারা দুদক, এনবিআরকে তার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন। প্রধান বিচারপতি এস কে সিনহাকে ধমক দিতেই প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা গওহর রিজভীকে পাঠানো হয়েছিল।

জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিচার বিভাগকে আক্রমণ করে আওয়ামী দুঃশাসনকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন’ শীর্ষক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। মানববন্ধনের আয়োজন করে অপরাজেয় বাংলাদেশ।

এ সময় রিজভী রোহিঙ্গাদের আশ্রয় দিতে আওয়ামী লীগের প্রতি বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ রোহিঙ্গাদের প্রতি সহানুভূতিশীল, শুধু এই সরকার নয়। রোহিঙ্গারা যখন মিয়ানমারে নির্যাতিত হয়ে সমুদ্র পার হয়ে বাংলাদেশে আসছে, সীমান্তে তাদের বাধা দেয়া হচ্ছে। তাদের কী বাঁচার অধিকার নেই? বিদেশি সংস্থাগুলোরও কোনো ভূমিকা দেখতে পাচ্ছি না। বিএনপির পক্ষ থেকে দাবী জানাচ্ছি তাদের ফেরাবেন না।

আশ্রয় দিন।

রিজভি আরও বলেন, নির্যাতিত রোহিঙ্গা মুসলিমরা কোথায় যাবেন? রোহিঙ্গাদের একটাই অপরাধ, তারা মুসলিম। তাদের সঙ্গে পশুর মতো ব্যবহার করা হচ্ছে। তাদের কান্না আওয়ামী লীগের কানে যাচ্ছে না।


মন্তব্য