kalerkantho


কাল জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

কালের কণ্ঠ অনলাইন   

৩০ অক্টোবর, ২০১৭ ১৭:২৪



কাল জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল। ১৯৭২ সালের এই দিনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মেজর এম এ জলিল (অব.) এবং আ স ম আব্দুর রব যুগ্ম আহ্বায়ক করে ৭ (সাত) সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আগামীকাল মঙ্গলবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১টায় ৩৫-৩৬, বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদ ও প্রয়াত নেতাদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বিকাল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হবে।  

এ উপলক্ষে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ এক বিবৃতিতে দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে তারা জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন, আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।  

তারা বলেন, জাসদের ৪৫ বছরের পত্র-পত্রিকায় প্রমাণ হয়েছে, জাসদ নেতাদের দল নয়, কর্মীদের দল। দলের সভাপতি ও সাধারণ সম্পাদক দলের পাহারাদার মাত্র।  

দীর্ঘ পথ পরিক্রমায় ২০০৮ সালের নির্বাচনে জাসদ ১৪ দলীয় জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণ করে ৩টি আসনে বিজয়ী হয়। ২০১২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে সরকারের তথ্যমন্ত্রী হিসাবে নিয়োগ দেন।  


মন্তব্য