kalerkantho


'মানুষ রাস্তায় নামবে নেতৃত্ব দেবেন খালেদা জিয়া'

নিজস্ব প্রতিবেদক   

১৫ নভেম্বর, ২০১৭ ০৩:২২



'মানুষ রাস্তায় নামবে নেতৃত্ব দেবেন খালেদা জিয়া'

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ গায়ের জোরে ২০১৪ সালের মতো নির্বাচন করতে চাইলে জনগন তা সফল হতে দেবে না। তাঁরা রাস্তায় নামবে।

আর তাদের নেতৃত্ব দেবেন খালেদা জিয়া।  

গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব বলেন। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দল এ সভার আয়োজন করে।  

ড. মোশাররফ বলেন, ‘জনগণ তাদের প্রস্তাবিত নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি আদায় করে একাদশ সংসদ নির্বাচনে যাবে। সেই নির্বাচনে গণতন্ত্র পুনরুদ্ধার, দ্রব্যমূল্যের উধর্বগতি রোধ ও গুম-খুন থেকে রক্ষা পেতে জনগণ বিএনপিকে ক্ষমতায় বসাবে। ’ ‘উপযুক্ত সময়ে’ বিএনপি নির্বাচনকালীন সরকারের রূপরেখা দেবে বলেও জানান তিনি।  

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘প্রধান বিচারপতিকে নজিরবিহীনভাবে পদত্যাগে বাধ্য করিয়ে বলা হচ্ছে, পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করেছেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। প্রধান বিচারপতি (সুরেন্দ্র কুমার সিনহা) ইচ্ছাকৃতভাবে পদত্যাপত্র দেননি।

তিনি অষ্ট্রেলিয়া থেকে বাংলাদেশে আসছিলেন। কিন্তু সরকারের লোকজন সিঙ্গাপুরে গিয়ে, জোর করে তাঁর কাছ থেকে পদত্যাগপত্র নিয়েছে। এটা অশনিসংকেত।

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের প্রসঙ্গ টেনে ড. মোশাররফ বলেন, ওই রায়ে বর্তমান সংসদকে প্রধান বিচারপতি ডিসফাংশনাল বলেছেন। কারণ, এখানে ১৫৪টি আসনে কোনো প্রার্থী ছিল না, জনগণ সেখানে কাউকে ভোট দেয়নি। এতে আওয়ামী লীগ গোত্স্বা করেছে।

সংগঠনের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু সভাপতির বক্তব্যে বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে, আওয়ামী লীগের সভানেত্রীর অধীনে আমরা নির্বাচন করব কেন? আমরা কি ঠেকায় পড়ছি নাকি? হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। হতে দেওয়া হবে না।


মন্তব্য