kalerkantho


সারাদেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি বুধবার

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৭ ১৪:৫২



সারাদেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি বুধবার

চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য, সিটি করপোরেশনসহ পৌর ট্যাক্স, বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বুধবার ১৩ ডিসেম্বর রাজধানীসহ সারাদেশ কর্মসূচি দিয়েছে বিএনপি। তবে রংপুর সিটি করপোরেশন এলাকা এই কর্মসূচির আওতামুক্ত থাকবে। আজ সোমবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, ক্ষমতাসীনদের পকেট ভারি করার জন্যই দ্রব্যমূল্য আকাশচুম্বী। এসব বিষয়ে জনগণ আজ সোচ্ছার হয়ে উঠেছে।


আরো পড়ুন: বিএনপির মিছিলে পুলিশের বাধা সংঘর্ষ


বিএনপির আমলে কোনো বিদ্যুৎ ছিল না, দেশ তখন অন্ধকার ছিল। আমরা ১৬০০ থেকে ১৬ হাজার মেগাওয়াটে উন্নীত করেছি। প্রধানমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন-  এতো বিদ্যুৎ  উৎপাদন করলেন তা গেলো কোথায়? গ্রামীণ এলাকায় অব্যাহত লোডশেডিং চলছে। কুইক রেন্টাল বিদ্যুৎতের নামে  আপনার কাছের লোকদের পকেট ভারি হয়েছে। রিজভী বলেন, নিজেদের অপকর্ম ঢাকতে সরকার জিয়া পরিবারকে নিয়ে মিথ্যাচার করছে। রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সরকার নীল নকশা তৈরি করছে।


আরো পড়ুন: চট্টগ্রাম বিএনপির প্রতিবাদ কর্মসূচিতে পুলিশের বাধা


রংপুর সিটি করপোরেশন নির্বাচনে কমিশন সুষ্ঠু পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে অভিযোগ করে তিনি বলেন,  নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন চায় কিনা এমন প্রশ্ন উঠেছে ভোটারদের মাঝে। চাকরি বাঁচানোর চিন্তা না করে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান রিজভী। সরকার মিথ্যা অভিযোগ তোলে গণমাধ্যমকে দিয়ে এটা প্রচার করছে, অথচ গণমাধ্যম অনুসন্ধানী তদন্ত  করেও এর কোনো অস্তিত্ব পায়নি বলেও জানান তিনি।  সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবীব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-দফতর সম্পাদক মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 


মন্তব্য