kalerkantho


দিনব্যাপী আয়োজনে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৪ জানুয়ারি, ২০১৮ ২৩:৩৬



দিনব্যাপী আয়োজনে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দিনব্যাপী নানা আয়োজনে ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগ। বৃহস্পতিবার রাত ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে আতশবাজি ফোটানোর মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন। পরে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে পালন করে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী।

ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হাসান জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের লক্ষ্যে ভোর থেকে রাজধানীর বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে ভীড় জমান। এ সময় স্লোগানে স্লোগানে মুখরিত হয় চারদিক। এরপর কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে সেখান থেকে নেতাকর্মীরা ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। প্রথমে কেন্দ্রীয় সংসদ শ্রদ্ধা জানানোর পরে একে একে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের মূল ফটকে নেতাকর্মীদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। পরে দুপুর ২টার দিকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ ছাড়াও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি মাকসুদ রানা মিঠুর নেতৃত্বে ১৯ সদস্যের একটি দল ঢাকা বিশ্ববিদ্যালয়, ধানমণ্ডি ৩২, নীলক্ষেত, পলাশী, শহীদ মিনার, শাহবাগ, দোয়েল চত্বর এলাকায় ছাত্রলীগের বিভিন্ন আন্দোলন সংগ্রামের ইতিহাস, নানা কার্যক্রমের বর্ণনা সম্বলিত লিফলেট ও ফুল বিতরণ করেন।


মন্তব্য