kalerkantho


গণতন্ত্রের বিজয় দিবসে রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশ, বিজয় মিছিল

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ০৮:৫৭



গণতন্ত্রের বিজয় দিবসে রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশ, বিজয় মিছিল

দশম জাতীয় সংসদ নির্বাচনের চতুর্থ বর্ষপূর্তির দিনটিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে উদযাপন করে আওয়ামী লীগ। এ উপলক্ষে আজ শুক্রবার রাজধানীতে দুটি এলাকায় সমাবেশ ও বিজয় মিছিল করবে আওয়ামী লীগ। জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়েও একই ধরনের কর্মসূচি পালন করবে দলটি। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। 


বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ শুক্রবার বেলা তিনটার দিকে বনানী পূজা মাঠে  আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউ প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ ও পরে বিজয় মিছিল অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারা উপস্থিত থাকবেন।  

এতে আরো জানানো হয়, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্র ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালনে সব জেলা, মহানগর, উপজেলা ও থানা আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন।

আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দূরদর্শিতা, প্রজ্ঞা ও সাহসী পদক্ষেপের কারণেই ২০১৪ সালের এদিন বিএনপি-জামায়াত জোট চক্রের সংবিধানবিরোধী সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে দেশের জনগণ দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গণতন্ত্রের বিজয় নিশ্চিত করে। অসীম সাহসে বিএনপি-জামায়াত অশুভ জোটের গণতন্ত্র ও সাংবিধানিক প্রক্রিয়া বাধাগ্রস্ত করার অপচেষ্টাকে রুখে দিয়ে সংকট উত্তরণের পথে এগিয়ে যায় বাংলাদেশ।’


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘শেখ হাসিনা সরকারের গৃহীত মেগাপ্রকল্পসমূহ বাস্তবায়নের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের স্বপ্ন সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন অগ্রগতির এক অনন্য মাইলফলক।’


মন্তব্য