kalerkantho


মেয়র পদে মনোনয়নপত্র কিনলেন বিএনপি'র দুই প্রার্থী

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ১৪:০৪



মেয়র পদে মনোনয়নপত্র কিনলেন বিএনপি'র দুই প্রার্থী

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচনে বিএনপির মনোনয়নপত্র কিনেলেন দুই প্রার্থী। আজ রবিবার সকালে মনোনয়নপত্র কিনেছেন শাকিল ওয়াহিদ সুমন ও মেজর (অব.) আকতারুজ্জামান।

আজ সকাল ১১টার পর থেকে সিটি উপনির্বাচনে মেয়র পদের জন্যে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে  মনোনয়নপত্র বিক্রি শুরু করে বিএনপি। বিক্রি চলবে বিকেল ৪টা পর্যন্ত। আজ তাবিথ আউয়াল এবং আসাদুজ্জামান রিপনের মনোনয়নপত্র কিনবেন বলে জানায় সূত্র।

মনোনয়নপত্র কেনার অনুমতি পাওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেজর (অব.) আকতারুজ্জামান বলেন, আমরা বলেছি, ২০১৮ সাল পরিবর্তনের বছর। পরিবর্তন হবে, হতেই হবে। জাতীয়তাবাদী শক্তির জয় হবে।

আরো পড়ুন: আ. লীগের মনোনয়ন ফরম নিলেন ৫ জন, বিএনপির বিক্রি আজ

এ ছাড়া চূড়ান্ত মনোনয়ন পাওয়া প্রসঙ্গে ম্যাডামের সিদ্ধান্তই চূড়ান্ত বলে জানান তিনি।

গতকাল রাতে চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর আগ্রহী প্রার্থীদেরকে ১০ হাজার টাকা দিয়ে এই মনোনয়নপত্র কিনতে নির্দেশনা দেওয়া হয়। এগুলো জমা নেওয়ার পর আগ্রহী প্রার্থীদের যাচাই-বাছাই চলবে। ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর জানান দেবে বিএনপি। ইলেকশন কমিশনে ডিএনসিসির মেয়র পদে উপ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। 

আরো পড়ুন: এই সরকার জনগণের জন্য কি করছে বোঝাতে হবে : শিল্পমন্ত্রী

গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূণ্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একইসঙ্গে নির্বাচন কমিশনকে ভোট গ্রহণের জন্য অনুরোধ জানায়। আগামী ২৬ ফেব্রুয়ারি ভোট অনুষ্ঠিত হবে। 


মন্তব্য